জর্জিয়ায় বাংলাদেশ ফাউন্ডেশনের নতুন কমিটি

শাকিরা আলী বাচ্চিকে সভাপতি ও অভিষেক শ্যামকে সাধারণ সম্পাদক করে যুক্তরাষ্ট্রের দক্ষিণ-পূর্বের প্রধান শহর আটলান্টার সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ‘বাংলাদেশ ফাউন্ডেশন অব জর্জিয়া’ তাদের নতুন কমিটি গঠন করেছে।

রুমী কবির, জর্জিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 March 2019, 04:01 AM
Updated : 14 March 2019, 04:04 AM

গত ৮ মার্চ সংগঠনটির পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হয়। এর আগে গত ১৮ ফেব্রুয়ারি সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মুহাম্মদ আলী মানিক কমিটির ঘোষণা দেন।

গত কয়েক বছর ধরে সংগঠনটির সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন মুহাম্মদ আলী মানিক ও অসীম সাহা।

নতুন কমিটিতে সাবেক সভাপতি মুহাম্মদ আলী মানিককে চেয়ারম্যান নির্বাচিত করা হয়েছে। কমিটির অন্যান্য কর্মকর্তারা হলেন- সহ সভাপতি মিনহাজুল ইসলাম বাদল ও মোহাম্মদ রহমান রুবন, সাংগঠনিক সম্পাদক সৌরভ তালুকদার, সাংস্কৃতিক সম্পাদক হাসান চৌধুরী সুহেল ও কার্যকরী সদস্য খন্দকার আব্দুল হক, ফয়সাল শেখ জুয়েল, রেবেকা বেগম ও মন্তোষ রায়।

নতুন কমিটি ঘোষণার পর নবনির্বাচিত চেয়ারম্যান মুহাম্মদ আলী মানিক এক বিবৃতিতে সামাজিক-সাংস্কৃতিক কর্মকাণ্ডে নিজেদের সক্রিয় রাখার প্রত্যাশা করেন।

তিনি বলেন, “ফাউন্ডেশন শুধু গান বাজনা নয়, কম্যুনিটি সার্ভিসও করে যাচ্ছে। গত তিন বছর সফলতার সঙ্গে ভ্রাম্যমান দূতাবাস এনে জর্জিয়াবাসীর হৃদয়ে স্থান করে নিয়েছে। তারই ধারাবাহিকতায় এবারও ভ্রাম্যমাণ দূতাবাস বসবে গ্রীষ্মকালীন ছুটির আগে এপ্রিলের ৬ আর ৭ তারিখ। প্রতিবারের মতো এবছরও বাঙালির প্রাণের বর্ষবরণ ও বৈশাখী মেলার আয়োজন তো থাকছেই ১৪ এপ্রিল তারিখ। শুধু তাই নয়, আটলান্টায় বাংলাদেশ ফাউন্ডেশন অব জর্জিয়াই একমাত্র সংগঠন যারা নিয়মিত রক্তদান কর্মসূচি পালন করে যাচ্ছে। আমাদের এই নতুন কমিটির শুভযাত্রায় আটলান্টার সব বাংলাদেশিকে পাশে থাকার আহ্বান জানাই।”

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!