ডাকসু নির্বাচনে ‘ভোট ডাকাতি’র প্রতিবাদে যুক্তরাষ্ট্র ছাত্রদলের সমাবেশ

ডাকসু নির্বাচনে ‘ভোট ডাকাতির মধ্য দিয়ে সাধারণ ছাত্র-ছাত্রীদের মতামত ছিনিয়ে নেয়ার’ ঘটনায় বিস্ময় প্রকাশ করেছে যুক্তরাষ্ট্র ছাত্রদল।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 March 2019, 12:41 PM
Updated : 13 March 2019, 12:41 PM

নির্বাচনী ফলাফল গণমাধ্যমে দেখার পরই ১১ মার্চ সোমবার রাতে নিউ ইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে এক প্রতিবাদ সমাবেশ করে অবিলম্বে পুনর্নির্বাচনের দাবি জানিয়েছেন ছাত্রদলের নেতারা।

এতে সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র ছাত্রদলের সভাপতি মাজহারুল ইসলাম জনি।

প্রধান অতিথির বক্তব্যে যুবদলের কেন্দ্রীয় নেতা এম এ বাতিন অভিযোগ করে বলেন, “৩০ ডিসেম্বরের নির্বাচনের পুনরাবৃত্তি ঘটানো হলো ডাকসু-তেও। তেহাত্তরের নির্বাচনে ছাত্রলীগের তাণ্ডবে কথা আবারও স্মরণে এলো ইতিহাসবিদদের।”

“আসলে আওয়ামী লীগের আমলে কখনোই ভোটাররা পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারেন না। ডাকসু নির্বাচনের ভোট চুরির জন্যে ক্ষমতাসীন সরকার ও নির্বাচন কমিশনকে প্রকাশ্যে ক্ষমা প্রার্থনা এবং ৩০ মার্চের মধ্যে পুর্ননির্বাচন দিতে হবে।“

এ দাবি আদায়ে প্রবাস থেকেও কঠোর আন্দোলনের হুমকি দেন যুবনেতা বাতিন।

অন্যান্যের মধ্যে অতিথি হিসেবে আরও বক্তব্য দেন যুক্তরাষ্ট্র যুবদলের সাংগঠনিক সম্পাদক ওয়েছ আহমেদ, যুক্তরাষ্ট্র জাসাসের সেক্রেটারি কাউসার আহমেদ, যুগ্ম সম্পাদক শামীম আহমেদ এবং সাংগঠনিক সম্পাদক মনসুর আহমেদ শাওন এবং কোকো স্মৃতি পরিষদের সভাপতি শাহাদৎ হোসেন রাজু।

বিক্ষোভে আরও ছিলেন ফারুক আহমেদ, রুকনউদ্দিন, মো. মান্নান, ছায়েদ আলী, মো. রাজ, সেলিম উদ্দিন এবং আব্দুল গাফ্ফার।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!