স্বাধীনতা দিবস উপলক্ষে নিউ ইয়র্কে সেক্টর কমান্ডার্স ফোরামের কর্মসূচি

মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে কর্মসূচি ঘোষণা করেছে ‘সেক্টর কমান্ডার্স ফোরাম’ যুক্তরাষ্ট্র শাখা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 March 2019, 04:32 AM
Updated : 12 March 2019, 05:10 AM

স্থানীয় সময় শনিবার দেশটির নিউ ইয়র্ক অঙ্গরাজ্যে অনুষ্ঠিত এক সভায় বিস্তারিত কর্মসূচি জানান সংগঠনটির নেতারা।

ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদের সভাপতিত্বে সভা সঞ্চালনা করেন এর সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা রেজাউল বারী।

তারা জানান, ‘আগামী ৩১ মার্চ মহান স্বাধীনতা দিবস উদযাপনের সিদ্ধান্ত নেওয়া হয় এবং তা অনুষ্ঠিত হবে জ্যাকসন হাইটসে জুইশ সেন্টারে সন্ধ্যা ৭টায়। সভায় রাজাকারদের তালিকা তৈরির জন্য উত্থাপিত দাবির সঙ্গে একাত্মতা প্রকাশের পাশাপাশি ফোরামের যুক্তরাষ্ট্র শাখাকে পুনর্গঠিত করা হয়েছে। ২০ এপ্রিল ঢাকায় জাতীয় সম্মেলনে যুক্তরাষ্ট্র থেকে প্রতিনিধি পাঠানোর ব্যাপারে আলোচনা হয়েছে।’

ফোরামের নির্বাহী সদস্য মুক্তিযোদ্ধা লাবলু আনসার বলেন, “আপনাদের সবার সহযোগিতা এবং অনুপ্রেরণায় আমরা বিগত দিনগুলোতে মহান মুক্তিযুদ্ধের ঐতিহ্য এবং মূল্যবোধ সমুন্নত রেখে বিভিন্ন কর্মসূচি পালনে সক্ষম হয়েছি। আমাদের মুক্তিযুদ্ধের ৫০ বছর অতি সন্নিকটে, সবাইকে নব উদ্যোমে সেই লক্ষ্যে এগিয়ে যেতে হবে।”

সভাপতি মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ বলেন, “আপনাদের সবার ঐকান্তিক চেষ্টায় এবং সার্বিক সহযোগিতায় আমরা অভিভূত। আমি আপনাদের সবার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি এবং মহান মুক্তিযুদ্ধের ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে ২০২১ সালে যে কর্মসূচি নেওয়া হবে সেটি সফল করতে আপনাদের সবার সহযোগিতা কামনা করছি।”

সংগঠনের যুগ্ম সম্পাদক আব্দুল কাদের মিয়া বলেন, “মহান মুক্তিযুদ্ধের চেতনায় দেশ ও প্রবাসে নতুন প্রজন্মসহ সবার কাছে তুলে ধরার মাধ্যমে বঙ্গবন্ধু এবং তাঁর স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে আমরা সবাই নিরলসভাবে কাজ করে যাচ্ছি। বাংলাদেশের উন্নয়নের নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বের মানচিত্রে এখন উজ্জ্বল নক্ষত্র এবং অনন্য উচ্চতায় অধিষ্ঠিত।”

এদিকে সভা শেষে ফোরামের কমিটি পুনর্গঠন করা হয়। নতুন কর্মকর্তাদের মধ্যে রয়েছেন-সাংগঠনিক সম্পাদক শুভ রায়, প্রচার সম্পাদক শাহ্ জে চৌধুরী, কোষাধ্যক্ষ আব্দুল আলীম খান আকাশ, নির্বাহী সদস্য শহীদুল ইসলাম ও কানু দত্ত।

নতুন নেতাদের পরিচয় করিয়ে দেন সংগঠনের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা রেজাউল বারী। এসময় উপস্থিত ছিলেন সংগঠনের যুগ্ম সম্পাদক, বঙ্গবন্ধু ফাউন্ডেশন যুক্তরাষ্ট্র শাখার সাধারণ সম্পাদক আব্দুল কাদের মিয়া, সহ সভাপতি মুক্তিযোদ্ধা আবুল বাশার চুন্নু, আন্তর্জাতিক নারী বিষয়ক সম্পাদক সবিতা দাস, সাংস্কৃতিক সম্পাদক উইলী নন্দী ও নির্বাহী সদস্য আবুল কাশেম।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!