কুইন্স ডিস্ট্রিক্ট অ্যাটর্নি প্রার্থী মেলিন্ডার র‍্যালিতে বাংলাদেশিরা

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে কুইন্স ডিস্ট্রিক্ট অ্যাটর্নী পদপ্রার্থী মেলিন্ডা ক্যাটজের সমর্থনে তার র‍্যালিতে অংশ নিয়েছেন সেখানে বসবাসরত বাংলাদেশিরা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 March 2019, 07:28 AM
Updated : 10 March 2019, 07:28 AM

স্থানীয় সময় শনিবার অঙ্গরাজ্যটির জ্যাকসন হাইটসের ডাইভার্সিটি প্লাজায় ‘নিউ আমেরিকান ভোটার অ্যাসোসিয়েশন’ (নাভা) নামে একটি সংগঠনের উদ্যোগে এ র‌্যালি হয়।

এতে ‘মামুলি কারণে গ্রেপ্তার হওয়া লোকজনকে দ্রুত মুক্তি ও দরিদ্রদের জামিনের বন্ড সহজ করার পাশাপাশি অভিবাসনের আইন লঙ্ঘনের জন্য কাউকে গ্রেপ্তার ও বহিষ্কার বন্ধে যথাযথ পদক্ষেপ’ নেওয়ার অঙ্গিকার করেন মেলিন্ডা।

মেলিন্ডা বলেন, “কুইন্সে সবচেয়ে বেশি ভাষাভাষী মানুষের বসবাস, অর্থাৎ অভিবাসীদের স্বর্গরাজ্য হিসেবে বিবেচিত এ এলাকার খেটে খাওয়া মানুষদের নিরাপত্তার জন্য সবাইকে সজাগ থাকতে হবে। গত ৪ বছরে এ বরোর প্রেসিডেন্ট হিসেবে আমার কর্মকাণ্ড সম্পর্কে বাংলাদেশিসহ দক্ষিণ এশিয়রাও স্পষ্ট ধারণা পেয়েছেন। সে আলোকেই আমি ডিস্ট্রিক্ট অ্যাটর্নি হিসেবে জয়ী হতে পারলে অভিবাসীদের কল্যাণে কাজ করবো।”

বক্তব্য দিচ্ছেন মঈন চৌধুরী

কুইন্স ডেমোক্র্যাটিক পার্টির ডিস্ট্রিক্ট লিডার অ্যাটর্নী মঈন চৌধুরী এসময় বলেন, “মেলিন্ডা ক্যাটজের সমর্থনে বাংলাদেশি-আমেরিকানরা আজ ঐক্যবদ্ধ। বরো প্রেসিডেন্ট হিসেবে মেলিন্ডা ক্যাটজের অবদান অভিবাসী সমাজ কখনো ভুলবে না।”

র‌্যালিতে মেলিন্ডা ক্যাটজকে সমর্থন জানিয়ে আরও বক্তব্য দেন নাভার প্রেসিডেন্ট দিলীপ নাথ ও নির্বাহী সেক্রেটারি রোকেয়া আকতার।

র‌্যালিতে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ সোসাইটির সভাপতিপ্রার্থী কাজী নয়ন, নিউ ইয়র্ক ইন্স্যুরেন্সের প্রেসিডেন্ট শাহনেওয়াজ, মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা খান মিরাজ, কমিউনিটি বোর্ড মেম্বার ফখরুল ইসলাম দেলোয়ার ও নূরল হক, কমিউনিটি নেতা শরাফ সরকার এবং সবিতা দাস।

 ৮৬ বছর বয়েসী ডিস্ট্রিক্ট অ্যাটর্নি রিচার্ড ব্রাউন স্বাস্থ্যগত কারণে ১ জুন থেকে তার দায়িত্ব ছেড়ে দেওয়ার ঘোষণা দিয়েছেন। ১৯৯১ সালে এ পদে নির্বাচিত হবার পর প্রতিবারই পুনরায় জয়ী হয়েছেন তিনি। তার মেয়াদ শেষ হবার কথা ৩১ ডিসেম্বর। কিন্তু পারকিনসনে আক্রান্ত হওয়ায় এ দায়িত্ব পালনে ‘হিমসিম খাচ্ছেন’ বলে এক বিবৃতিতে তিনি উল্লেখ করেছেন। ১ জানুয়ারি হবে তার এ দায়িত্বের ২৮ বছর পূর্তি। সেদিনই তিনি পদত্যাগ করবেন বলে জানা গেছে।

এ শূন্য পদে ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী বাছাইয়ের নির্বাচন হবে আগামী ২৫ জুন। সে নির্বাচনে যিনি দলীয় প্রার্থীতায় জয়ী হবেন তাকে লড়তে হবে নভেম্বরের নির্বাচনে রিপাবলিকান প্রার্থীর সঙ্গে।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!