বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাস্ট এর সেক্রেটারিকে অব্যাহতি

ট্রাস্টের স্বার্থবিরোধী ও অর্থ সংক্রান্ত অনিয়মের অভিযোগ এনে বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাস্টের সেক্রেটারি মিসবাহ উদ্দিনকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

প্রবাস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 March 2019, 01:23 PM
Updated : 7 March 2019, 01:23 PM

তার দায়িত্ব পরিচালনার জন্য ট্রাস্টের সহসাধারণ সম্পাদক আখলাকুর রহমানের উপর দায়িত্ব দেওয়া হয়েছে।

যুক্তরাজ্যভিত্তিক ‘বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাস্ট’ এর প্রেস অ্যান্ড পাবলিসিটি সেক্রেটারি মোহাম্মদ মানিক মিয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

ট্রাস্টের সভাপতি মতছির খান এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদকের দায়িত্বপালনকারী সহসাধারণ সম্পাদক আখলাকুর রহমান এর পরিচালনায় ইস্ট লন্ডনের জুবেলি স্ট্রিটে বোর্ড অব ম্যানেজমেন্টের এক সভায় ওই সিদ্ধান্ত হয় বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, “অত্যন্ত দু:খের সাথে জানাচ্ছি যে, বিগত কমিটির কিছু দায়িত্বশীল কর্তৃক এখতিয়ারবহির্ভূত ও মনগড়াভাবে সিলেট সাব রেজিস্ট্রি অফিসে কয়েকজন ট্রাস্টির নামে ট্রাস্টের একটি দলিল সম্পাদন করার প্রেক্ষিতে আমাদের ঐতিহ্যবাহী ট্রাস্টে মতবিরোধ ও জটিলতা দেখা দেয়।“

“শুধু তাই নয় সংবিধানবহির্ভূতভাবে ট্রাস্টের ক্যাপিটাল ফান্ড থেকে টাকা উত্তোলন করা হয়েছে এবং ট্রাস্টের টাকা বেআইনিভাবে ঘুষ প্রদানে ব্যবহার করা হয়েছে বলে জানানো হয়েছে।“

“নিয়ম শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকায় এবং বিগত টার্মে ট্রেজারার থাকাকালীন সংবিধানবহির্ভূতভাবে ট্রাস্টের ক্যাপিটাল ফান্ড থেকে প্রায় দশ লক্ষ টাকা উত্তোলন এবং ঘুষ ব্যাপারে তার অবস্থান জানতে চেয়ে বোর্ড অব ম্যানেজমেন্টের সিদ্ধান্ত মোতাবেক জনাব মিসবাহ উদ্দিনকে কারণ দর্শানোর চিঠি ইস্যু করা হয়।“

কারণ দর্শানোর চিঠির জবাব না দিয়ে ট্রাস্টের কার্যক্রমে অসহযোগিতার পাশাপাশি চ্যারিটির স্বার্থ ও শৃঙ্খলাবিরোধী তৎপরতা চালাতে রাখায় তাকে অব্যাহতি দেওয়া হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়। 

ট্রাস্ট প্রতিষ্ঠার পর গত ২৪ বছর ধরে বিশ্বনাথ এলাকার গরিব ও মেধাবী ছাত্র/ছাত্রীদেরকে বৃত্তি দিয়ে আসছে । প্রাইমারি এবং সেকেন্ডারি স্কুলের গরিব ও মেধাবী ছাত্র/ছাত্রীদের মনোনয়নের জন্য প্রতি বছর বৃত্তি পরীক্ষার আয়োজন করা হয়ে থাকে।

অন্যান্যদের মধ্যে সভায় উপস্থিত ছিলেন সহ সভাপতি শেখ তাহির উল্লাহ, সহ সাধারণ সম্পাদক মজনু মিয়া, ট্রেজারার মোঃ আজম খাঁন, প্রেস অ্যান্ড পাবলিসিটি সেক্রেটারি মোহাম্মদ মানিক মিয়া, কালচারাল সেক্রেটারি কদর উদ্দিন, কার্যকরী কমিটির সদস্য ব্যারিস্টার মো. শহীদ, শাহ জয়নাল আবেদীন, আব্দুল মুকিত এবং আব্দুস সাত্তার।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!