নিউ ইয়র্কে বাঙালির পিঠা উৎসব

বাঙালি ঐতিহ্যের ৫০ রকমের পিঠা নিয়ে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হয়ে গেলো পিঠা উৎসব।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Feb 2019, 06:00 AM
Updated : 26 Feb 2019, 06:00 AM

রোববার নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসের কাছে এ উৎসবের আয়োজন করে উত্তর আমেরিকায় বাংলাদেশি কৃষ্টি ও সংস্কৃতির অন্যতম পৃষ্ঠপোষক সংস্থা ‘শো-টাইম মিউজিক’।

সংস্থাটির প্রেসিডেন্ট আলমগীর খান আলমের উদ্যোগে ও ‘উৎসব ক্যুরিয়ার অ্যান্ড ক্যাটারিং’এর সার্বিক সহায়তায় এ উৎসবে পিঠা খেতে মা-বাবার সঙ্গে এসেছিল প্রবাস-প্রজন্মও।

ফিতা কেটে উৎসবের উদ্বোধন করেন কুইন্স ডেমক্র্যাটিক পার্টির ডিস্ট্রিক্ট লিডার অ্যাটর্নি মঈন চৌধুরী। সঙ্গে ছিলেন ‘উৎসব ডটকম’ এর ম্যানেজিং পার্টনার রায়হান জামান।

আরও উপস্থিত ছিলেন ‘জ্যাকসন হাইটস বাংলাদেশি বিজনেস অ্যাসোসিয়েশনের’ নেতা শাহনেওয়াজ, নুরুল আমিন বাবু, আব্দুর রশিদ, নুরুল আমিন, সালেহ আহমেদ ও কামাল হোসাইন।

এ মেলায় সহযোগিতা করে বিসমিল্লাহ পলট্রি, এন ওয়াই ইন্সুরেন্স, ওয়েলকেয়ার, মার্ক হোম কেয়ার, শিফট ভিশন, ট্রু কেয়ার, ফরিদ আলম, ডিউক খান, হাসান জিলানী, আহসান হাবীব, আবদুর রশিদ বাবু, মো. আবু তাহের, স্টার কাবাব জ্যামাইকা, সেলিম বিরানী জ্যামাইকা, প্রিমিয়াম রেস্টুরেন্ট, ইউনাইটেড অটো রিপেয়ার, বোম্বে ট্রাভেলস অ্যান্ড গ্রাফিক্স, সাইমন মাল্টিসার্ভিস, ইউনাইটেড অটো রিপেয়ার ও বর্নালী হাসান।

সাংস্কৃতিক অনুষ্ঠানে মোস্তফা অনিক রাজ পিঠা উৎসবের উদ্বোধনী সঙ্গীত পরিবেশন করেন। বক্তব্য দেন শাহনেওয়াজ, চৌধুরী সারওয়ার এস. হাসান ও নুরুল আমিন। সঙ্গীত পরিবেশন করেন সজীব, লাল্টু, কাজল, রুবিনা শিল্পী, সেলিম ইব্রাহিম, আমান, শম্পা হক, রিয়া রহমান, মনিকা দাস, রহমান, চন্দ চৌধুরী, কামরুজ্জামান বকুল, সাইয়েরা রেজা ও রোকসানা মির্জা।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!