জর্জিয়ায় নতুন প্রজন্মকে বাংলা শেখানোর অঙ্গিকার

যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের বাংলাদেশি কমিউনিটিতে নতুন প্রজন্মকে বাংলা ভাষা ও সংস্কৃতির সঙ্গে সম্পৃক্ত করানোর অঙ্গিকারে 'আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ পালন করেছেন সেখানকার প্রবাসীরা।

রুমী কবির, জর্জিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Feb 2019, 06:57 AM
Updated : 25 Feb 2019, 06:57 AM

‘জর্জিয়া বাংলাদেশ সমিতি’ এর আয়োজনে স্থানীয় সময় বৃহস্পতিবার আটলান্টার বার্কমার হাই স্কুল মিলনায়তনের অস্থায়ী শহীদ মিনারে ফুল দিয়ে দিনের কার্যক্রম শুরু হয়।

এতে অংশ নেয় জর্জিয়া আওয়ামী লীগ ও এর বিভিন্ন অঙ্গ-সংগঠন, জর্জিয়া বিএনপি ও এর বিভিন্ন অঙ্গ সংগঠন, বাংলাদেশি আমেরিকান অ্যাসোসিয়েশন অব জর্জিয়া, জর্জিয়া সোস্যাল অ্যান্ড কালচারারাল অর্গানাইজেশন, নর্থ আমেরিকা বাংলাদেশ কনভেনশন (এনএবিসি), বাংলাদেশ পূজা অ্যাসোসিয়েশন অব জর্জিয়া (বিপিএ), জর্জিয়া পূজা পরিষদ, সেবা লাইব্রেরি, মানচিত্র ফাউন্ডেশন, ডিসিআই জর্জিয়া চ্যাপ্টার, বাংলাধারা, জর্জিয়া কালচারারল সোসাইটি, প্রগ্রেসিভ ফোরাম, জর্জিয়া স্পোর্টস ফেডারেশন, জর্জিয়া বেঙ্গলি বয়েস ক্লাব, আওয়ামী ওয়েব নিউজ পোর্টাল 'মুজিব সেনা ডটকম' এবং ওয়েব নিউজ পোর্টাল 'শনিবারের চিঠি'।

আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক এ এইচ রাসেলের পরিচালনায় আলোচনা পর্বে অংশ নেন মোহাম্মদ জামান ঝন্টু, মোহাম্মদ আলী মানিক, দিদারুল আলম গাজী, মোহাম্মদ জসিম উদ্দিন, মোহাম্মদ আলী হোসেন, নাহিদুল খান সাহেল, হুমায়ুন কবির কাওসার, রমেশ চন্দ্র সাহা, মামুন শরীফ, মোহন জাব্বার, শেখ জামাল, শ্যাম চন্দ ও সাগর চক্রবর্তী।

সাংস্কৃতিক সম্পাদক সৈকত প্রধানের পরিচালনায় সাংস্কৃতিক পর্বে অংশ নেন গোলাম মহীউদ্দিন, রোমেল খান, চন্দ্র শেখর দত্ত, মোহাম্মদ মহসিন ও হোসনে আরা বিন্দু।

আয়োজনে অংশ নেওয়ার জন্য সবাইকে ধন্যবাদ জানিয়ে স্বাগত বক্তব্য দেন সংগঠনের সভাপতি মোস্তফা কামাল মাহমুদ।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!