আরব আমিরাতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করেছে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে বাংলাদেশ দূতাবাস ও দুবাইয়ে বাংলাদেশ কনসুলেট।

জাহাঙ্গীর কবীর বাপপি, সংযুক্ত আরব আমিরাত প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2019, 06:23 AM
Updated : 24 Feb 2019, 06:23 AM

স্থানীয় সময় বৃহস্পতিবার সকালে দিবসটি উপলক্ষে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, আলোচনা সভা ও শহীদ বেদিতে ফুল নিবেদন করেন দেশটিতে বসবাসরত বাংলাদেশিরা।

দিনের শুরুতে জাতীয় পতাকা অর্ধনমিতকরণের পর রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরানের নেতৃত্বে দূতাবাস, বঙ্গবন্ধু পরিষদ আবুধাবি, জাতীয় পতাকাবাহী প্রতিষ্ঠানসহ বিভিন্ন সামাজিক-রাজনৈতিক সংগঠন শহীদ বেদিতে ফুল দেয়।

এরপর রাষ্ট্রদূতের সভাপতিত্বে ও দূতাবাসের শ্রম কাউন্সেলর আবদুল আলীমের পরিচালনায় অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

এতে দূতাবাসের আইন কর্মকর্তা রেজাউল আলম কুরআন পাঠ করেন। রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করা হয়।

আলোচনা সভায় বক্তব্য দেন আবুধাবি বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি ইফতেখার হোসেন বাবুল, বাংলাদেশ সমিতির সভাপতি মোয়াজ্জেম হোসেন, যায়েদ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক হাবিব উল হক খন্দকার, জনতা ব্যাংকের প্রধান নির্বাহী আমিরুল হাসান, বিমানের আঞ্চলিক ব্যবস্থাপক এন সি বড়ুয়া, বাংলাদেশ ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মীর আনিসুল হাসান ও নাসির তালুকদার।

এছাড়া বাংলাদেশ ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজের মিলনায়তনে ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!