‘মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট ১’ বইয়ের প্রকাশনা উৎসব

যুক্তরাষ্ট্র প্রবাসী লেখক ও সাংবাদিক শামীম আল আমিনের লেখা ‘মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট ১’ বইটির প্রকাশনা উৎসব হয়ে গেলো অমর একুশে বইমেলায়।

প্রবাস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Feb 2019, 07:14 AM
Updated : 23 Feb 2019, 07:14 AM

শুক্রবার সন্ধ্যায় বইমেলায় মোড়ক উন্মোচনের জন্য নির্ধারিত মঞ্চে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

অতিথি ছিলেন বাংলাদেশ কমিউনিকেশন স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান শাহজাহান মাহমুদ ও সাংবাদিক সৈয়দ ইশতিয়াক রেজা।

সাংবাদিক পারভেজ রেজার সঞ্চালনায় বইটির প্রকাশক আদিত্য প্রকাশের প্রধান নির্বাহী আফজাল হোসেন সবাইকে ধন্যবাদ জানিয়ে বক্তব্য দেন।
প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, “বঙ্গবন্ধু স্যাটেলাইট ১ মহাকাশে পাঠিয়ে আমরা ৫৭তম দেশ হিসেবে যে গৌরব অর্জন করেছিলাম, এ বইটি তার প্রামাণ্য দলিল হয়েই থাকবে।”   
শাহজাহান মাহমুদ বলেন, “জাতির পিতার নামে এ স্যাটেলাইটি পাঠিয়ে বাংলাদেশ তথ্য প্রযুক্তির ক্ষেত্রে অনেকটাই এগিয়ে গেছে। এখন এ স্যাটেলাইটের পূর্ণাঙ্গ সুবিধা তুলে নিতে শুরু করেছে বাংলাদেশ।”

সৈয়দ ইশতিয়াক রেজা বলেন, “পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে একজন সাংবাদিককে গুরুত্বপূর্ণ এবং ঐতিহাসিক অনেক ঘটনার মুখোমুখি হতে হয়। এমন ঘটনা নিয়ে বই লেখা চমৎকার একটি উদ্যোগ।”

নিজের অভিজ্ঞতার কথা তুলে ধরে বইটির লেখক শামীম আল আমিন বলেন, “নিয়মিত গল্প আর উপন্যাস লেখার পাশাপাশি কখনো এমন কিছু নিয়ে কাজ করতে ভালো লাগে, যা একটি জাতির জন্য গুরুত্বপূর্ণ।”
প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!