নিউ ইয়র্কে চলছে দুই বাঙালি শিল্পীর চিত্রপ্রদর্শনী

স্বাধীনতা দিবস উপলক্ষে যুক্তরাষ্ট্রে শুরু হয়েছে দুই বাঙালি শিল্পীর ৩৭ দিনব্যাপী চিত্রপ্রদর্শনী।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Feb 2019, 06:29 AM
Updated : 23 Feb 2019, 06:30 AM

শিল্পীদ্বয় হলেন অপরাজেয় বাংলার নির্মাতা ও একুশে পদকপ্রাপ্ত শিল্পী প্রয়াত সৈয়দ আব্দুল্লাহ খালেদ এবং বেইজিং অলিম্পিকে স্বর্ণপদকপ্রাপ্ত শিল্পী খুরশিদ আলম সেলিম।

স্থানীয় সময় শুক্রবার নিউ ইয়র্কের জ্যাকসন হাইটস সংলগ্ন উডসাইডে ৬৭১৯ রুজভেল্ট অ্যাভিনিউ নোঙর ফাউন্ডেশনের মিলনায়তনে এ প্রদর্শনীর উদ্বোধন করা হয়।

নিউ ইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা এতে উদ্বোধনী বক্তব্য দেন।

তিনি বলেন, “বাংলাদেশের চিত্রশিল্পীদের সমসাময়িক চিত্রাঙ্কনের যে বিরাট সাফল্য তা আন্তর্জাতিক অঙ্গনে তুলে ধরতে এখনো তেমনভাবে সফল হতে পারিনি। সেই কাজটি করতে সবারই আন্তরিক একটি প্রয়াস প্রয়োজন।”

ফয়জুননেসা আরও বলেন, “নিউ ইয়র্কে বাংলাদেশ কন্স্যুলেট ভবন ক্রয়ের উদ্যোগ এখন খুবই সক্রিয়। সেটি বাস্তবায়িত হলে অবশ্যই সেখানে একটি ফ্লোর থাকবে বাঙালির হাজার বছরের ঐতিহ্যমণ্ডিত সংস্কৃতিকে যথাযথভাবে উপস্থাপনের জন্য। ইতিমধ্যে পররাষ্ট্রমন্ত্রী এ কে এ মোমেন নিজস্ব ভবন ক্রয়ের জোর নির্দেশ দিয়েছেন। প্রধানমন্ত্রীর গ্রিন সিগন্যালেই পররাষ্ট্রমন্ত্রী ওই নির্দেশ পাঠিয়েছেন।”

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন প্রবীন সাংবাদিক সৈয়দ মোহাম্মদ উল্লাহ, চারণকবি বেলাল বেগ, আমেরিকা-বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি মুক্তিযোদ্ধা লাবলু আনসার এবং ভয়েস অব আমেরিকার নিউ ইয়র্ক প্রতিনিধি আকবর হায়দার কিরণ।

সমাপনী বক্তব্য দেন এ প্রদর্শনীর ব্যবস্থাপক এবং নোঙর টিভির প্রধান কার্যনির্বাহী জাহেদ শরিফ।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!