যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মুহাম্মদ আলী মানিক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জার্মান সফরসঙ্গী হওয়ায় যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সভাপতি সিদ্দিকুর রহমানের স্থানে সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে অন্যতম সহসভাপতি শিশু চিকিৎসক মুহাম্মদ আলী মানিক দায়িত্বপ্রাপ্ত হয়েছেন।

রুমী কবির, আটলান্টা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Feb 2019, 04:36 PM
Updated : 14 Feb 2019, 04:36 PM

স্থানীয় সময় মঙ্গলবার সিদ্দিকুর রহমান জার্মানের মিউনিখ যাত্রার প্রাক্কালে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে নিজ সংগঠনসহ সংশ্লিষ্ট সকলকে তার অবর্তমানে চিকিৎসক মানিককে এই দায়িত্বভার অর্পণের কথা জানান।

যুক্তরাষ্ট্রের দক্ষিণ পূর্বাঞ্চলের জর্জিয়া রাজ্যের জর্জিয়া আওয়ামী লীগের সাবেক সভাপতি মুহাম্মদ আলী মানিক দীর্ঘদিন ধরে প্রবাসে আওয়ামী রাজনীতির সাথে সম্পৃক্ত থেকে প্রথম পর্যায়ে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা হিসেবে মনোনীত হন। এরপর পর পর দুই মেয়াদে তিনি সংগঠনটির অন্যতম সহ সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতির অনুপস্থিতিতে দলের গঠনতন্ত্র অনুযায়ী ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালনের ক্ষেত্রে দেশের দক্ষিণ বা দক্ষিণ পূর্বাঞ্চলের কোন নেতাকে নির্বাচন করার ক্ষেত্রে তিনি হলেন দ্বিতীয় এবং জর্জিয়া রাজ্যে এবারই প্রথম। এর আগে একবার ফ্লোরিডা থেকে তৎকালীন সিনিয়র সহ সভাপতি ফজলুর রহমানকে তৎকালীন কমিটির পক্ষ থেকে দায়িত্বভার দেওয়া হয়েছিল।

মানিক ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব লাভ করায় জর্জিয়া আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির কাওসার ও সাধারণ সম্পাদক মাহমুদ রহমানসহ জর্জিয়া রাজ্যের অনেকেই তাকে উষ্ণ অভিনন্দনসহ শুভেচ্ছা জানিয়েছেন। 

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!