বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ প্রকাশিত হবে মালয় ভাষায়

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লেখা ‘অসমাপ্ত আত্মজীবনী’ মালয় ভাষায় প্রকাশিত হতে যাচ্ছে।

রফিক আহমদ খান, মালয়েশিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Feb 2019, 07:00 AM
Updated : 8 Feb 2019, 07:00 AM

বৃহস্পতিবার দুপুরে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে মালয় ভাষায় এ অনুবাদের পাণ্ডুলিপি তুলে দেন এ প্রকাশনার আয়োজক ‘মালয়েশিয়া আওয়ামী লীগ’ এর নেতারা।

মালয়েশিয়া আওয়ামী লীগের আহ্বায়াক এম রেজাউল করিম রেজার নেতৃত্বে প্রতিনিধি দলে আরও ছিলেন যুগ্ম আহ্বায়ক অহিদুর রহমান অহিদ, কামাল চৌধুরী ও মিনহাজ উদ্দীন মিরান।

এ সময় তারা চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানান এবং আওয়ামী লীগ সভানেত্রীর কাছে মালয়েশিয়া আওয়ামী লীগের সাংগঠনিক প্রতিবেদন জমা দেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর টেলিফোনে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে এম রেজাউল করিম রেজা বলেন, “২০১৪ সাল থেকে এ মহান কাজটি অত্যন্ত গুরুত্বের সঙ্গে করার চেষ্টা করে আসছি। তারই অংশ হিসেবে মালয় ভাষায় পাণ্ডুলিপির কাজটি শেষ করা হয়েছে। আজ আমরা সেই পাণ্ডুলিপি মাননীয় প্রধানমন্ত্রীর হাতে তুলে দিয়েছি। প্রধানমন্ত্রী এটি যাচাই বাছাই শেষে আশা করছি আগামী তিন-চার মাসের মধ্যে বই আকারে প্রকাশ করতে পারবো।”

মিনহাজ উদ্দিন মিরান টেলিফোনে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী মালয়েশিয় ভাষায় প্রকাশের উদ্যোগ নেওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী মালয়েশিয়া আওয়ামী লীগ নেতাদের ধন্যবাদ জানান। রিভিউর পর আগামী তিন-চার মাসের মধ্যে মালয় ভাষায় বঙ্গবন্ধুর আত্মজীবনী গ্রন্থটি প্রকাশ করার ব্যবস্থা নেওয়া হবে।”

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!