ওমানে প্রবাসী ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হামিরিয়া

ওমানে বাংলাদেশ সোশ্যাল ক্লাব আয়োজিত গালফ এক্সচেঞ্জ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে হামিরিয়া ফুটবল একাদশ।

লোকমান মোহাম্মদ, ওমানের মাস্কাট থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Feb 2019, 05:47 AM
Updated : 5 Feb 2019, 05:47 AM

স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যায় দেশটির রাজধানী মাস্কাটের ওয়াদি কবির এলাকায় মাস্কাট ক্লাব মাঠে অনুষ্ঠিত ফাইনালে টাইব্রেকারে ৩-১ গোলে কুরুম রয়েল আয়ান্সকে পরাজিত করে হামিরিয়া।

প্রবাসী বাংলাদেশিদের এ ফুটবল টুর্নামেন্টে টানা তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন হয়েছে হামিরিয়া একাদশ।

ফাইনালের ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হয়েছেন রানার আপ কুরুম রয়েল বেঙ্গল আর্নাসের অধিনায়ক মোহাম্মদ কাইয়ুম। এছাড়া চ্যাম্পিয়ন হামিরিয়া একাদশের নুর উদ্দিন টুর্নামেন্টের সেরা খেলোয়াড়, অধিনায়ক শিমুল দে মানিক সেরা গোলরক্ষক এবং রানার আপ কুরুম রয়েল বেঙ্গল আর্নাসের স্ট্র্রাইকার জাবেদ সর্বোচ্চ গোলদাতা নির্বাচিত হয়েছেন।

গালফ এক্সচেঞ্জের প্রধান নির্বাহী ইফতেখার উল হাসান চৌধুরী প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন।

এ সময় বাংলাদেশ সোশ্যাল ক্লাবের সভাপতি সিরাজুল হক, রেজাউল করিম, আজিজুল হক বাবলু, সাধারণ সম্পাদক এম এন আমিন, সহ সম্পাদক আনোয়ার হোসেন, আবদুর রহিম, সাংগঠনিক সম্পাদক আবুল বাশার সরকারসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ট্রফি ছাড়াও চ্যাম্পিয়ন দলকে ৬০০ ওমানি রিয়াল প্রাইজমানি এবং রানার আপ দলকে ৪০০ ওমানি রিয়াল প্রাইজমানি দেওয়া হয়।

হামিরিয়া একাদশের সাধারণ সম্পাদক মোহাম্মদ মান্নান ও অধিনায়ক শিমুল দে মানিকসহ দলের কর্মকর্তারা চ্যাম্পিয়ন ট্রফি ও প্রাইজমানি নেন।

২০০৮ সালে সোশ্যাল ক্লাবের উদ্যোগে প্রবাসী বাংলাদেশিদের জনপ্রিয় এ ফুটবল টুর্নামেন্ট শুরু হয়। কমিউনিটির এলাকাভিত্তিক দলগুলোই এতে অংশ নেয়। ২৮ ডিসেম্বর থেকে শুরু হওয়া এবারের আসরে অংশ নেয় ৮টি দল।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!