নৌকার বিজয়ে ওসাকা আওয়ামী লীগের উৎসব

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকের বিজয়ে উৎসব করেছেন জাপানের বাণিজ্যিক নগরী ওসাকা আওয়ামী লীগ শাখার কিছু নেতা-কর্মী।

এস এম নাদিম মাহমুদ, জাপান প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Feb 2019, 06:09 AM
Updated : 4 Feb 2019, 06:09 AM

স্থানীয় সময় রোববার ওসাকার তয়োকাওয়া কমিউনিটি সেন্টারে এ উৎসবে প্রবাসী বাংলাদেশিরা অংশ নেন।

এতে উপস্থিত ছিলেন আবু  সাদাত সায়েম, হারুন রশিদ, ওসাকা বিশ্ববিদ্যালয়ের গবেষক অসীম কুমার সাহা, বিশ্ববিদ্যালয়টির পিএইচডি গবেষক জসিম উদ্দিন, ওমর ফারুক,মিঠুন সাহা, ইমরুল তুষার, লোকমান খান, নারার জোবায়ের হাসান আকাশ, শিগা বিশ্ববিদ্যালয় অব মেডিকলে সায়েন্সে পিএইচডি গবেষক মারুফ হক খান, কোবে বিশ্ববিদ্যালয়ের সালমান মাহমুদ সিদ্দিকী রাফসান, আশরাফ মাহমুদ রোমেল ও ছাত্রলীগ কর্মী দিদার।

সায়েম সাদাত বলেন, “বাংলাদেশের উন্নতির ধারাবাহিকতায় আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকার টানা তৃতীয়বার ক্ষমতায় আসা মূলত বাংলাদেশের অগ্রগতির ইঙ্গিত বহন করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাফল্যেকে সারা বিশ্বে তুলে ধরতে আমরা প্রবাসীরা কাজ করে যাচ্ছি।” 

হারুন রশিদ বলেন, “আমরা দীর্ঘদিন ধরে ওসাকায় বসবাস করছি। আমরা দেশের বাইরে থাকলেও আমাদের হৃদয়টা দেশেই পড়ে থাকে। বাংলাদেশ আওয়ামী লীগের নেতৃত্বধীন সরকারকে আমরা জাপান প্রবাসীর পক্ষ থেকে অভিনন্দন জানাচ্ছি।” 

অসীম কুমার সাহা বলেন, “প্রবাসী বাংলাদেশিরা মানে একখণ্ড বাংলাদেশ। বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করতে তার কন্যা যে বাস্তবতার রূপ দিচ্ছেন সেটা তার নির্বাচনের সফলতায় তাকে আরো একধাপ এগিয়ে দিল। আমরা বিশ্বাস করি, দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়ন ও আইনের শাসনকে আরো বেশি বেগবান করে দেশকে সমৃদ্ধির চূড়ায় নিয়ে যাওয়া সম্ভব।”

ওমর ফারুক মনে করেন, মুক্তিযুদ্ধের চেতনাকে আরো বেশি শক্তিশালী করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই বিজয়। দেশের সামগ্রিক উন্নয়নে প্রবাসীরাও অংশ নেবে।

জসিম উদ্দিন বলেন, “নেত্রীর হাতকে শক্তিশালী করতে আমরা প্রবাসীরা সব সময় তার পাশে ছিলাম, আছি। আওয়ামী লীগের নেতৃত্বে বাংলাদেশকে আমরা আরো বেশি কিছু দিতে পারবো বলে বিশ্বাস করি।”

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!