নিউ ইয়র্কে ‘পাবলিক অ্যাডভোকেট’ প্রার্থী হেলাল শেখ

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ‘পাবলিক অ্যাডভোকেট’ পদে প্রার্থী হয়েছেন বাংলাদেশি-আমেরিকান হেলাল শেখ।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Feb 2019, 04:56 AM
Updated : 2 Feb 2019, 04:56 AM

গত নভেম্বরের বিশেষ নির্বাচনে পাবলিক অ্যাডভোকেট লেটিসা জেমস ‘স্টেট অ্যাটর্নি জেনারেল’ পদ পান। তার এ শূন্য পদে আগামী ২৬ ফেব্রুয়ারি অনুষ্ঠেয় বিশেষ নির্বাচনে মোট ২২ জন প্রার্থী লড়ছেন।

এ উপলক্ষ্যে স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যায় নিউ ইয়র্কে ‘ফ্রেন্ডস অব হেলাল এনওয়াইসি’ শিরোনামে সংবাদ সম্মেলন করেন হেলাল শেখ।

তিনি বলেন, “প্রার্থীর সংখ্যা অনেক বেশি হওয়ায় একমাত্র দক্ষিণ এশিয় হিসেবে আমার বিজয়ের পথ সুগম হয়েছে, তবে এজন্য সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।”

এর আগে সোমবার সন্ধ্যায় ১৬ প্রার্থীর আরেকটি সমাবেশ হয় জ্যাকসন হাইটসের জুইশ সেন্টারে। এর অন্যতম আয়োজক ছিলেন কুইন্স ডিস্ট্রিক্ট ডেমক্র্যাটিক পার্টির নেতা বাংলাদেশি আমেরিকান অ্যাটর্নি মঈন চৌধুরী।

এতে প্রশ্নোত্তর পর্বে ভোটাররা সিটি প্রশাসনে বিদ্যমান বর্ণ ও জাতিগত বৈষম্য রোধ, আবাসন সমস্যা নিরসন, অভিবাসন আইনের কঠোরতা কমানো, ন্যূনতম মজুরি ও অভারটাইম, পাবলিক স্কুলগুলোতে লেখাপড়ার পরিবেশ সুন্দর করা এবং সবার জন্য চিকিৎসা-সেবা দাবি করেন।

শুভেচ্ছা বক্তব্যে মঈন চৌধুরী বলেন, “নিউ ইয়র্ক সিটির নাগরিকদের জীবন-মানের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন পাবলিক অ্যাডভোকেট। তারা সিটির সব কার্যক্রমে ‘ওয়াচডগ’ হিসেবে থাকেন। অন্যায়-অনিয়ম-দুর্নীতি রোধে এ অফিসের দায়িত্ব অপরিসীম। তাই অভিবাসীদের যাবতীয় অধিকার নিয়ে যিনি পরীক্ষিত বন্ধু বলে বিবেচিত তাকেই যেন সবাই ভোট দেন।”

অনুষ্ঠানে অন্যান্য প্রার্থীদের মধ্যে উপস্থিত ছিলেন- মাইকেল ব্ল্যাক, নমিকি কন্স্ট, ইয়েডানিস রডরিগুয়েজ, বেন ঈ, ল্যাট্রিস ওয়াকার, মেলিসা মার্ক বিভেরিটো, ডেভিড আইজেনব্যাচ, ডন স্মলস, টনি হারবার্ট, জেয়ার্ড রিচ, এরিক আলরিচ, জুমানি উইলিয়ামস ও রাফায়েল ইসপিনাল।

এর আগেরদিন সন্ধ্যায় একইস্থানে প্রার্থীদের নিয়ে আরেকটি অনুষ্ঠান করে ‘নিউ আমেরিকান ডেমক্র্যাটিক ক্লাব’। সেখানে ৪ জন প্রার্থী নিজেদের পরিকল্পনার কথা জানান।

স্বাগত বক্তব্য দেন ক্লাবের প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট মোর্শেদ আলম এবং সঞ্চালনা করেন রুবাইয়া রহমান।

অনুষ্ঠানে প্রবাসীরা নতুন অভিবাসী সমাজ হিসেবে বাংলাদেশিরা কিভাবে উপকৃত হবেন তা জানতে চান। এসময় প্রার্থীরা অঙ্গিকার করেন যে, জয়ী হলে অবশ্যই তার অফিসে বাংলাদেশি-আমেরিকানরাও কাজ পাবেন।

আরও বক্তব্য দেন ‘সাউথ এশিয়ান ফর হেলাল শেখ’ নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান কামাল আহমদ, উপদেষ্টা কমিটির চেয়ার নার্গিস আহমেদ ও সদস্য আসেফ বারী টুটুল।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!