নিউ ইয়র্কে প্রবাসীদের ভালোবাসায় সিক্ত সুবীর নন্দী

রবীন্দ্র সঙ্গীত শিল্পী সুবীর নন্দীকে নিউ ইয়র্কে প্রবাসীরা সংবর্ধনা দিয়েছেন।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Jan 2019, 03:12 PM
Updated : 26 Jan 2019, 03:12 PM

নিউ ইয়র্কের স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যায় উডসাইডের কুইন্স প্যালেস মিলনায়তনে এ অনুষ্ঠানে হাজির ছিলেন সকল শ্রেণি-পেশার প্রবাসীরা।

‘পন্ডিত কিষাণ মহারাজ তাল-তরঙ্গ ইনস্টিটিউট’ এর আয়োজনে এই সংবর্ধনা সঞ্চালনা করেন আবৃত্তি শিল্পী গোপন সাহা।

অনুষ্ঠানের শুভ সূচনা করা হয় ইনস্টিটিউটের ১৫ জন ক্ষুদে শিক্ষার্থীর সম্মিলিত তবলা সঙ্গত করার মধ্য দিয়ে।

প্রধান অতিথি ছিলেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন।

সঙ্গীত পরিবেশন করছেন সুবীর নন্দী। তবলায় তপন মোদক।

বিশেষ অতিথি ছিলেন নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা।

এ ছাড়া স্বাধীনবাংলা বেতার কেন্দ্রের শিল্পী শহীদ হাসান, সেক্টর কমান্ডার ফোরাম যুক্তরাষ্ট্রের সভাপতি রাশেদ আহম্মেদ, ফোবানার নির্বাহী সচিব জাকারিয়া চৌধুরী, কমিউনিটি লিডার নার্গিস আহমেদ, শাহনেওয়াজ এবং আনোয়ার হোসেন সহ কমিউনিটির বিশিষ্টজনেরা শিল্পীর দীর্ঘায়ু কামনায় সংক্ষিপ্ত বক্তব্য দেন।

শুরুতে শিল্পীকে উত্তরীয় পরিয়ে দেয়া হয়। বিপুল করতালির মধ্যে তার হাতে সম্মাননা স্মারক তুলে দেন রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন।

এসময় সুবীর নন্দী নিউ ইয়র্ক প্রবাসীদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, “যতদিন বেঁচে থাকবো ভক্তদের গান শুনিয়ে যাবো।“

পরে সবাইকে ধন্যবাদ জানিয়ে বক্তব্য দেন আয়োজক সংগঠনের প্রধান বিশিষ্ট তবলা শিল্পী তপন মোদক। অনুষ্ঠানে মধ্যে আরও ছিলেন নূরএলাহি মিনা, হারুন ভ’ইয়া, স্বপ্না কাউসার, সরাফ সরকার, মাকসুদ এইচ চৌধুরী এবং আজহারুল হক মিলন।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে বেশ কয়েকটি জনপ্রিয় গান গেয়ে শোনান শিল্পী। এ সময় যন্ত্রশিল্পীর মধ্যে ছিলেন সেতারে মুর্শেদ খান ও মুশারফ খান, তবলায়  তপন মোদক ও সজিব মোদক, কি-বোর্ডে পার্থ ও নাদিম আহমেদ, গিটারে ছিলেন রিচার্ড ও নাইছ।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!