শীতার্তদের পাশে দাঁড়িয়েছে ‘ইয়ং স্টার প্রবাসীকল্যাণ সংঘ’

দেশের অসহায় শীতার্ত মানুষের পাশে দাঁড়িয়েছে প্রবাসী বাংলাদেশিদের সংগঠন ‘ইয়ং স্টার প্রবাসীকল্যাণ সংঘ’।

প্রবাস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Jan 2019, 05:21 AM
Updated : 23 Jan 2019, 05:21 AM

অনলাইনভিত্তিক এ সংগঠনটি গত এক সপ্তাহ ধরে মানিকগঞ্জ জেলার বিভিন্ন উপজেলায় দুঃস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক দুবাই-প্রবাসী মো. মনোয়ার হোসেইনের পাঠানো এ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৬ জানুয়ারি মানিকগঞ্জ জেলার ঘিওর উপজেলার শ্রীবাড়ী গ্রামে শীতবস্ত্র বিতরণের মাধ্যমে এ কর্মসূচি শুরু করেন তারা।

এরপর ধারাবাহিকভাবে সপ্তাহ ধরে শিবালয় উপজেলার কয়েড়া গ্রাম, সিংগাইর উপজেলার হাতনি গ্রাম, বাস্তাজামিউল উলুম মাদ্রাসা ও এতিমখানা এবং সবশেষে হরিরামপুর উপজেলার গোপিনাথপুর উজানপাড়া গ্রামে কম্বল বিতরণ করা হয়। এই পাঁচটি এলাকায় প্রায় দুই শতাধিক পরিবার এ শীতবস্ত্র পেয়েছেন।

বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইয়ং স্টার প্রবাসীকল্যাণ সংঘের সদস্য ও ইউনিয়ন পরিষদ প্রতিনিধিরা।

সংগঠনটির সভাপতি মরিশাস-প্রবাসী মোহাম্মদ হাফিজুর রহমান বলেন, “শীতবস্ত্র বিতরণ কর্মসূচি একটি সেবামূলক কাজ। শত কর্মব্যস্ততার মাঝেও প্রবাসে থেকেই সংগঠনের সব সদস্য এ মহতী কাজে অংশ নেন। অনলাইন যোগাযোগে সংগঠনের সদস্যদের কাছ থেকে শীতবস্ত্র সংগ্রহ করা হয় এবং ছুটিতে দেশে আসা সদস্যদের মাধ্যমে বিতরণের ব্যবস্থা করা হয়।”

সংগঠনটির সাধারণ সম্পাদক সৌদি আরব-প্রবাসী মো. জাহাঙ্গীর আলম বলেন, “এ ধরণের সেবামূলক কাজ বাংলাদেশে অব্যাহত থাকবে। আমরা চাই আমাদের দেখে আরও প্রবাসী সংগঠন এরকম সেবামূলক কাজে এগিয়ে আসুক।”

গত বছর বিশ্বের ১৪টি দেশের প্রবাসী বাংলাদেশিরা অনলাইনে প্রতিষ্ঠা করেন ‘ইয়ং স্টার প্রবাসীকল্যাণ সংঘ’। সংগঠনটির শতাধিক সদস্যের সবাই প্রবাসী বাংলাদেশি।

এর অন্যান্য কার্যক্রমের মধ্যে রয়েছে- অসুস্থ প্রবাসীর চিকিৎসা সহায়তা, লাশ দেশে পাঠানো, নতুন প্রবাসীদের ভাষা শেখাতে সহযোগিতা ও দেশের দুঃস্থ জনগোষ্ঠীর সেবা।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!