যুক্তরাষ্ট্রে সম্মিলিত সাংস্কৃতিক জোটের ২০ বছর পূর্তি উৎসব

বিশ বছর পূর্তি উৎসব করেছে ‘সম্মিলিত সাংস্কৃতিক জোট’ উত্তর আমেরিকা শাখা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Jan 2019, 02:51 AM
Updated : 20 Jan 2019, 02:51 AM

স্থানীয় সময় শুক্রবার রাতে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে জ্যাকসন হাইটসের জুইস সেন্টার মিলনায়তনে এ উৎসবে চিত্রপ্রর্দশনী, একক আবৃত্তি, সঙ্গীত, নৃত্য ও আলোচনা অনুষ্ঠান হয়।

আয়োজনে অতিথি ছিলেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন।

তিনি বলেন, “সাংস্কৃতিক জাগরণের মধ্য দিয়েই সুন্দর একটি সমাজ বিনির্মাণ করা সহজ হয়। বাংলাদেশও তার ব্যতিক্রম নয়। মুক্তিযুদ্ধ থেকে সব গণতান্ত্রিক আন্দোলন এবং জঙ্গিবাদ নির্মূলে সাংস্কৃতিক কর্মীদের ভূমিকা সর্বজনবিদিত।”

সাংস্কৃতিককর্মী মিনহাজ আহমেদ শাম্মু ও সেমন্তী ওয়াহেদের সঞ্চালনায় এ উৎসবে স্বাগত বক্তব্য দেন সম্মিলিত সাংস্কৃতিক জোট উত্তর আমেরিকার আহ্বায়ক মিথুন আহমেদ।

আরও বক্তব্য দেন- নিউ ইয়র্কের স্টেট অ্যাসেম্বলিওম্যান ক্যাটালিনা ক্রুজ ও কেন্দ্রীয় জোটের সহ সভাপতি শিল্পী ফকির আলমগীর ও সাধারণ সম্পাদক আবৃতিশিল্পী আহ্কাম উল্লাহ।

‘সত্তার খনন’ শিরোনামে চিত্রপ্রদর্শনীতে স্থান পায় ঢাকা থেকে শিল্পী জামাল আহমেদ,  মুস্তাফা খালিদ পলাশ, নাজিব তারেক ও  ফারহানা বাপ্পীর ছবি ও নিউ ইয়র্কের অধ্যাপক মতলুব আলী, টিপু আলম, কচিসহ বিভিন্ন শিল্পীর মোট ৩০ শিল্পকর্ম।

উৎসব ব্যবস্থাপনায় ছিলেন টিপু আলাম, শুভ রায়, গোপাল স্যানাল ও ফাহিম রেজা নুর।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!