কুয়েতে প্রবাসীদের দাবি নিয়ে সাংবাদিকদের সভা

কুয়েত প্রবাসীদের স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আলোচনা সভা করেছে দেশটিতে বাংলাদেশি সাংবাদিকদের সংগঠন ‘বাংলাদেশ টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, কুয়েত’ ।

আ হ জুবেদ, কুয়েত থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Jan 2019, 06:29 AM
Updated : 14 Jan 2019, 06:29 AM

স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যায় দেশটির রাজধানী কুয়েত সিটির একটি হোটেলে অনুষ্ঠিত এ সভায় ‘প্রবাসীদের বিভিন্ন দাবি সরকারের নজরে আনতে প্রবাসী সাংবাদিকদের করণীয়’ শিরোনামে এ সভা হয়।

বাংলাটিভির কুয়েত প্রতিনিধি আ হ জুবেদের সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সভাপতি ও কুয়েতে এনটিভির প্রতিনিধি মঈন উদ্দিন সরকার সুমন।

তিনি জানান, প্রবাসীদের দাবিগুলো হচ্ছে জাতীয় পরিচয়পত্র দেওয়া, পাসপোর্টের মেয়াদ ৫ বছরের পরির্বতে ১০ বছর কার্যকর, বিমানবন্দরে হয়রানিমূলক আচরণ বন্ধ করা, কুয়েতে স্বাভাবিক নিয়মে শ্রম রপ্তানির ব্যাপারে সংশ্লিষ্টদের দায়িত্বশীল ভূমিকা এবং ভিসা দালালদের অপতৎপরতা বন্ধ করা।

সভায় আরও উপস্থিত ছিলেন- আয়োজক সংগঠনের জ্যেষ্ঠ সহ সভাপতি ও কুয়েতে আরটিভির প্রতিনিধি জালাল উদ্দিন, যমুনা টিভির প্রতিনিধি শেখ এহসানুল হক খোকন, সময় টিভির প্রতিনিধি শরীফ মোহাম্মদ মিজানুর রহমান, মাই টিভির প্রতিনিধি আল আমিন রানা, একাত্তর টিভি প্রতিনিধি সাদেক রিপন, আনন্দ টিভির প্রতিনিধি সেলিম হালদার ও চ্যানেল এস যুক্তরাজ্যের প্রতিনিধি রবিউল ইসলাম।

প্রবাসীদের বিভিন্ন সমস্যার দ্রুত সমাধানে সম্প্রতি চট্টগ্রামে ‘প্রবাসী সহায়তা ডেস্ক’ চালু হওয়ায় সরকারের প্রশংসা করেন বক্তারা।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!