সাংবাদিক মল্লিককে বিদায় জানালেন যুক্তরাষ্ট্র প্রবাসীরা

সদ্য প্রয়াত যুক্তরাষ্ট্র-প্রবাসী সাংবাদিক গোলাম মল্লিককে (৬৩) শেষ বিদায় জানিয়েছেন সেখানকার প্রবাসীরা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Jan 2019, 07:49 AM
Updated : 12 Jan 2019, 07:49 AM

হৃদরোগে আক্রান্ত হয়ে নিউ ইয়র্কের প্রেস-বাইটেরিয়েন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় স্থানীয় সময় বৃহস্পতিবার বিকেলে মারা যান তিনি।

শুক্রবার জ্যামাইকা মুসলিম সেন্টার জামে মসজিদে জুমআর নামাজের পর অনুষ্ঠিত মল্লিকের জানাযায় অংশ নেন তার বন্ধু-সহকর্মী, রাজনীতিক ও সাংস্কৃতিক নেতা-কর্মীরা।

মুসলিম সেন্টারের প্রেসিডেন্ট সিদ্দিকুর রহমান ও সাধারণ সম্পাদক মঞ্জুর আহমেদ চৌধুরী মল্লিকের জন্য সবার দোয়া কামনা করেন, এসময় মল্লিকের দুই মেয়ে সেখানে উপস্থিত ছিলেন।

বক্তব্য দেন জাতিসংঘে বাংলাদেশ মিশনের ফার্স্ট প্রেস সেক্রেটারি নূরএলাহি মিনা, আমেরিকা-বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি মুক্তিযোদ্ধা লাবলু আনসার, নিউ ইয়র্কে বাংলাদেশ কন্স্যুলেটের ভাইস কন্সাল আসিফ আহমেদ ও নিউ ইয়র্ক প্রেস ক্লাবের সভাপতি ওয়াজেদ এ খান।

জানাযার পর কফিনে বন্দি মল্লিকের লাশ নেওয়া হয় ওয়াশিংটন মেমোরিয়্যাল গোরস্থানে। আওয়ামী লীগ নেতা শামসুল আবদিনসহ মল্লিকের ঘনিষ্ঠজনরা দাফন প্রক্রিয়ায় সহযোগিতা করেন।

গোলাম মল্লিক ওরফে বেচু বাংলাদেশের দৈনিক খবরের বিনোদন ম্যাগাজিন ‘চিত্রবাংলার’ সংবাদদাতা ও বাংলাদেশ বেতারের ক্রীড়া ভাষ্যকার ছিলেন। নিউ ইয়র্কে তিনি ‘সাপ্তাহিক বাঙালি’ পত্রিকার স্টাফ রিপোর্টার হিসেবে কাজ করেছেন।

খুলনার আজম খান সরকারী কমার্স কলেজের সাবেক ছাত্র মল্লিক ১৯৯১ সালে যুক্তরাষ্ট্রে আসেন। স্ত্রীর সঙ্গে ছাড়াছাড়ি হওয়ার পর ট্যাক্সি চালক হিসেবে একাকী জীবিন-যাপন করছিলেন তিনি।

এদিকে মল্লিকের মৃত্যুতে শোক জানিয়েছেন- যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডার্স ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ, সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা রেজাউল বারি, আমেরিকা বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি মুক্তিযোদ্ধা লাবলু আনসার, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি খন্দকার মনসুর ও সাধারণ সম্পাদক আব্দুল কাদের মিয়া, কমিউনিটি লিডার ওয়াদূদ ভূইয়া, হাসানুজ্জামান হাসান, বেদারুল ইসলাম বাবলা, রুহুল আমিন সিদ্দিক, মোহাম্মদ আলী, রিজু মোহাম্মদ, কমিউনিটি বোর্ড মেম্বার ওসমান চৌধুরী, নূরল হক, ফখরুল ইসলাম দেলোয়ার ও খোরশেদ খন্দকার।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!