আসছে প্রবাস বিষয়ক টেলিভিশন ‘ফ্লোরিডা বাংলা’

‘প্রবাসে আপনার পাশে’ শ্লোগান নিয়ে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় যাত্রা করতে যাচ্ছে ‘ফ্লোরিডা বাংলা টেলিভিশন’।

আওলাদ হাওলাদার, ফ্লোরিডা থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Jan 2019, 08:45 AM
Updated : 11 Jan 2019, 08:45 AM

আগামী ১৮ জানুয়ারি যুক্তরাষ্ট্রে চ্যানেলটির যাত্রা হবে বলে এক মতবিনিময় সভায় জানান উদ্যোক্তারা।

স্থানীয় সময় বুধবার ফ্লোরিডার ফোর্ট লডারডেলের কোরাল স্প্রিংয়ে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।

এতে টেলিভিশনটির উদ্যোক্তা টিটন মালিক বলেন, “বাংলা ভাষা ও সংস্কৃতির বিকাশে কাজ করতে চাই আমরা। বিশেষ করে আগামী প্রজন্মের হাতে সেই আলোর মশালটা তুলে দিতে চাই। যুক্তরাষ্ট্রসহ গোটা বিশ্বের খবরাখবর গুরুত্বের সঙ্গে সম্প্রচার করবে ফ্লোরিডা বাংলা টিভি।”

টেলিভিশনটির এডিটর ইন চীফ শামীম আল আমিন বলেন, “ফ্লোরিডায় একটি টিভি হবে জেনে নিজেকে এ উদ্যোগের সঙ্গে যুক্ত করেছি। হয়তো একসময় এ টেলিভিশনই অনেক বড় হবে। তার জন্য সবাইকে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে। কেবল ফ্লোরিডায় নয়, যুক্তরাষ্ট্রের প্রত্যেকটি স্টেটেই বাংলা টেলিভিশন গড়ে উঠতে পারে।”

টেলিভশনটির কারিগরী নানা দিক তুলে ধরে বক্তব্য দেন টেকনিক্যাল কনসালটেন্ট আরিফুজ্জামান আরিফ।

সভায় আরও উপস্থিত ছিলেন- যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতা ফজলুর রহমান, বাচিকশিল্পী কেয়া রোজারিও, সাংস্কৃতিক ব্যক্তিত্ব সামিয়া আব্বাসী, সালাউদ্দিন আহমেদ, মাসুদ হায়দার, শোভন আনোয়ার, পাপ্পু আহমেদ, সুমন বিশ্বাস, শাওন রহমান, জেসমিন বারী, মিথেড আহমেদ, বখতিয়ার রহমান, টেলিভিশনটির উপদেষ্টা পরিষদের সদস্য মিনু রহমান, নাঈম খান, আরিফুল হক, আনোয়ারুল খান দিপু, ইমন করিম, খোরশেদ মোহাম্মদ, নওশাদ পবন, চেয়ারপারসন সোমানা মালিক, টেকনিক্যাল কনসালটেন্ট আরিফুজ্জামান আরিফ, মার্কেটিং অ্যান্ড ফাইন্যান্স ডিরেক্টর আওলাদ হাওলাদার, প্রোগ্রাম অ্যান্ড নিউজ ডিরেক্টর নাজমুন নাহার ইউনা, নিউজ এডিটর রুবি হাওলাদার, প্রোগ্রাম ম্যানেজার আতিকুর রহমান ও প্রোগ্রাম প্রডিউসার মিম এইচ খান।

এদিকে ১৮ জানুয়ারি অনুষ্ঠেয় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে নিউ ইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুন্নেসা উপস্থিত থাকবেন বলে জানান উদ্যোক্তারা, উদ্বোধন করবেন ভয়েস অব আমেরিকার বাংলা বিভাগের প্রধান রোকেয়া হায়দার।
এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন- স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী শহীদ হাসান, ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি মোহাম্মদ আশফাকুল নোমান, জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশনের ফার্স্ট সেক্রেটারি মো. নুরএলাহি মিনা ও লেখক সেজান মাহমুদ।
প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!