৬০ রকমের পিঠা নিয়ে নিউ ইয়র্কে উৎসব

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে এবারের পিঠা উৎসবে ৬০ ধরনের পিঠা উপস্থাপনের পাশাপাশি চলবে বাঙালি ঐতিহ্যের পরিপূরক পোশাক আর পণ্যের প্রদর্শনী।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Jan 2019, 02:36 PM
Updated : 10 Jan 2019, 02:36 PM

স্থানীয় সময় বুধবার সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পিঠা উৎসবের আয়োজক সংগঠন ‘শো টাইম মিউজিক’ এর কর্ণধার আলমগীর খান আলম।

জ্যাকসন হাইটস এর উডসাইডে কুইন্স প্যালেসে ২০ জানুয়ারি বিকাল ৩টায় শুরু এ উৎসব চলবে রাত ১১টা পর্যন্ত।

আলমগীর খান জানান, চতুর্থবারের মতো আয়োজিত এ উৎসব হবে প্রবেশ মূল্যহীন। এই উৎসবে শীতের পিঠার আমেজে চলবে ফ্যাশন শো এবং সঙ্গীতানুষ্ঠান। দেশ ও প্রবাসের বরেণ্য শিল্পীরা এতে অংশ নেবেন। ‘চৌধুরী অ্যান্ড ফ্রাঞ্জনি’ নামের একটি ল ফার্ম এই উৎসবে সর্বাত্মক সহায়তা করছে এ উৎসবে।

সংবাদ সম্মেলনে পিঠা উৎসব কমিটির সদস্য-সচিব মিয়া মোহাম্মদ দুলাল বলেন, “প্রবাস-প্রজন্মে বাঙালি ঐতিহ্যের অপূর্ব নিদর্শনসমূহ জাগ্রত রাখার অভিপ্রায়ে এ আয়োজন করা হয়েছে। একে সর্বাঙ্গীনভাবে সফল করতে নিউ ইয়র্কের বাংলা ভাষার গণমাধ্যমগুলোর অপরিসীম ভূমিকা রয়েছে। অতীতের মতো আশা করছি এখনও গণমাধ্যমগুলোকে পাশে পাবো।”

বাঙালি কমিউনিটির মধ্যে পরিচিত মুখ চিকিৎসক ফেরদৌস খন্দকার বলেন, “বাঙালি সংস্কৃতিকে এ প্রবাসে লালন ও বিকাশে শো-টাইম মিউজিক বহু বছর ধরেই কাজ করছে। গত কয়েক বছরে পিঠা উৎসবের আমেজও বিস্তৃত হয়েছে নিউ ইয়র্কসহ সমগ্র উত্তর আমেরিকায়। ”

সংবাদ সম্মেলনে শুভেচ্ছা বক্তব্য দেন ‘চৌধুরী অ্যান্ড ফ্রাঞ্জনি’ ল ফার্মের আইনজীবী শাহরিয়ার চৌধুরী এবং আতিফ চৌধুরী। পিঠা উৎসবের নেপথ্য সংগঠক নূসরাতও কথা বলেন বিভিন্ন প্রসঙ্গে।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!