মোমেনকে পররাষ্ট্রমন্ত্রী করায় নিউ ইয়র্কে মিষ্টি বিতরণ

নতুন সরকারের মন্ত্রিসভায় এ কে আব্দুল মোমেনকে পররাষ্ট্রমন্ত্রী করায় পরস্পরের মধ্যে মিষ্টি বিতরণ করেছেন যুক্তরাষ্ট্রে প্রবাসী সাংবাদিক-রাজনীতিবিদ ও সাংস্কৃতিক কর্মীরা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Jan 2019, 08:03 AM
Updated : 7 Jan 2019, 08:03 AM

গত ৩০ ডিসেম্বরের জাতীয় নির্বাচনে সিলেট-১ আসন থেকে নৌকা প্রতীকে সংসদ সদস্য হওয়ার পর জাতিসংঘে সাবেক এই স্থায়ী প্রতিনিধিকে পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব দিয়েছে শেখ হাসিনার সরকার।

এ উপলক্ষে স্থানীয় সময় রোববার সন্ধ্যায় নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসে আনন্দ সমাবেশের আয়োজন করে ‘বঙ্গবন্ধু ফাউন্ডেশন যুক্তরাষ্ট্র শাখা’।

আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক আব্দুল কাদের মিয়া বলেন, “জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কেন্দ্রীয় কমিটির প্রেসিডেন্ট এ কে এ মোমেন যথাযথ ভূমিকা পালনে সক্ষম হবেন। এ প্রত্যাশায় গুরুত্বপূর্ণ এ দায়িত্ব দেওয়ায় আমরা কৃতজ্ঞতা জানাচ্ছি শেখ হাসিনার প্রতি।”

আমেরিকা বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি ও মুক্তিযোদ্ধা লাবলু আনসার বলেন, “সততা ও নিষ্ঠার স্বীকৃতি পেলেন আমাদের সবার প্রিয় এ কে এ মোমেন ভাই। সবচেয়ে বড় সত্য হচ্ছে দেশ ও দলের জন্য নিবেদিতপ্রাণ ব্যক্তিরা বরাবরই বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার কাছ থেকে কোনো না কোনোভাবে পুরস্কার পান।”

সভায় আরও বক্তব্য দেন যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডার্স ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ, সহ সভাপতি মুক্তিযোদ্ধা আবুল বাশার চুন্নু ও হারুন ভূইয়া, আমেরিকা বাংলাদেশ প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক কানু দত্ত, ক্লাবের জ্যেষ্ঠ সদস্য মিজানুর রহমান, কবি বিদিতা রহমান ও মিশুক সেলিম, বহ্নিশিখা সঙ্গীত বিদ্যালয়ের প্রধান ও সেক্টর কমান্ডার্স ফোরামের নারী বিষয়ক সম্পাদক সবিতা দাস, ফোরামের সাংস্কৃতিক সম্পাদক উইলি নন্দি, সহ সম্পাদক রুবাইয়া শবনম প্রিয়া, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের নির্বাহী সদস্য জাফরউল্লাহ, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সদস্য মোস্তফা কামাল পাশা মানিক, স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক সম্পাদক সাখাওয়াত বিশ্বাস, ব্রুকলিন আওয়ামী লীগের নেতা আবুল বাশার ভূইয়া, নূরল ইসলাম, সালাম ভূইয়া ও বাংলা টিভির আমজাদ হোসেন।

এদিকে নিউ জার্সির একটি সিটি কাউন্সিলের সদস্য ও মুক্তিযোদ্ধা নূরন্নবী টেলিফোনে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে এগিয়ে নেওয়ার ক্ষেত্রে প্রবাসীদের মেধা ও অভিজ্ঞতাকে কাজে লাগাতে চান, এটি তারই স্পষ্ট প্রকাশ। মোমেনের দীর্ঘ প্রবাস জীবনের অভিজ্ঞতায় বাংলাদেশ আন্তর্জাতিক অঙ্গনে আরো উঁচুতে উঠবে বলেই মনে করছি।”

উত্তর আমেরিকা প্রবাসীদের সংগঠন ফোবানার নির্বাহী সচিব ও নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকারিয়া চৌধুরী এক বিবৃতিতে বলেন, “জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা রচনায় জননেত্রী শেখ হাসিনার আন্তর্জাতিক কূটনীতিতে নয়ামাত্রার সংযোজন ঘটাতে সক্ষম হবেন আমাদের মোমেন ভাই- এ প্রত্যাশা আমার।”

৫২ দেশের ব্যবসায়ী-শিল্পপতিদের সংগঠন ‘বাই ন্যাশনাল চেম্বার অব কমার্স’ এর নির্বাহী ভাইস প্রেসিডেন্ট আতিকুর রহমান অভিনন্দন জানিয়ে বলেন, “চীন, ব্রাজিল, জাপান, অস্ট্রেলিয়া ও কানাডাসহ বহুদেশের ব্যবসায়ীরা বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী। আমাদের সবার প্রিয় মোমেনের মাধ্যমে সে আগ্রহের বাস্তবায়ন ঘটবে বলে বিশ্বাস করছি।”

যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সাবেক সাধারণ সম্পাদক শিতাংশু গুহ বলেন, “জাতিসংঘে সফলভাবে দায়িত্ব পালনের মধ্যদিয়ে মোমেন পররাষ্ট্রমন্ত্রী হবার যোগ্যতা অর্জন করেছেন। নতুন এ দায়িত্বেও তিনি অবশ্যই সফল হবেন বলে আশা করছি। ধন্যবাদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে।”

এদিকে ‘পিপল এন টেক’ এর প্রতিষ্ঠাতা ও নির্বাহী প্রধান আবু হানিপ ও প্রেসিডেন্ট ফারহানা হানিপ প্রবাসীদের পক্ষ থেকে মোমেনকে ফুল দিয়ে শুভেচ্ছা জানাতে রোববার তার ঢাকার বাসায় যান।

এ নিয়োগে আনন্দ প্রকাশ করে আরও বিবৃতি দিয়েছেন- যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রবাস সম্পাদক সোলায়মান আলী, আন্তর্জাতিক সম্পাদক দেওয়ান বজলু, নির্বাহী সদস্য খোরশেদ খন্দকার, যুক্তরাষ্ট্র যুবলীগের যুগ্ম আহ্বায়ক জামাল হোসেন, ইফজাল চৌধুরীম ও নান্টু মিয়া।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!