আটলান্টায় উত্তর আমেরিকা বাংলাদেশ সম্মেলনের প্রস্তুতি সভা

যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের রাজধানী আটলান্টায় ৩৩তম উত্তর আমেরিকা বাংলাদেশ সম্মেলন (এনএবিসি)  আয়োজনের লক্ষে প্রথম প্রস্তুতি সভা করেছে আয়োজক কমিটি।

রুমী কবির, জর্জিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Jan 2019, 01:52 PM
Updated : 3 Jan 2019, 01:52 PM

এ উপলক্ষে গত ২৯ ডিসেম্বর স্থানীয় সময় সন্ধ্যা ৭ টায় আটলান্টার ইন্ডিয়ান গ্রিল রেস্তোরাঁয় আগামী ২৬ ও ২৮ জুলাই তারিখে অনুষ্ঠিতব্য সম্মেলনের নানা কর্মযজ্ঞের শুভারম্ভ করা হয় আনুষ্ঠানিক নাম ফলক উন্মোচনের মাধ্যমে। এসময় সম্মেলনের স্থান হিসেবে ডুলুথ শহরের ১৭৭৫ প্লিজেন্ট হিল রোডে ‘হোটেল সনেস্টা গুইনেট প্লেস আটলান্টা’র নাম ঘোষণা করা হয়। 

উত্তর আমেরিকা সম্মেলন কমিটির সাবেক চেয়ারম্যান আবু লিয়াকত হুসেনের সভাপতিত্বে ওই সভায় উপস্থিত ছিলেন এনএবিসি নির্বাহী কমিটির চেয়ারম্যান দিনাজ খান ও নির্বাহী সচিব মোহন জাব্বার, ২০১৯ সালের নিউ ইয়র্ক ফোবেনা স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান শাহ্‌ নেওয়াজ ও সদস্য সচিব কাজী হোসেন আজম এবং জর্জিয়া বাংলাদেশ সমিতির সভাপতি মোস্তফা কামাল মাহমুদ।

সম্মেলন আয়োজনের নানা প্রসঙ্গ নিয়ে অন্যান্যের মধ্যে আলোচনা করেন আটলান্টার আয়োজক কমিটির প্রধান কন্সালট্যান্ট সাদেক হুসেন, কন্সালট্যান্ট মাহমুদ রহমান, উপদেষ্টা সুপর্ণ, দীপঙ্কর দত্ত, শাকুর মিন্টু, আল হারুন, মোহাম্মদ আলী হোসেন, যুগ্ম আহবায়ক নেহাল মাহমুদ, প্রোগ্রাম পরিচালক ভাস্কর চন্দ, সমন্বয়ক শেখ জামাল, যুগ্ম সদস্য সচিব ইলিয়াস হাসান রানা, সাংগঠনিক চেয়ারম্যান নুরুল ইসলাম নাহিদ, প্রধান অর্থ সচিব সাগর চক্রবর্তী, গণযোগাযোগ চেয়ারম্যান রতন দাশ ও যানবাহন চেয়ারম্যান কায়েদুজ্জামান।   

‘সুন্দর আগামীর প্রত্যাশায়’ এই মূলমন্ত্রকে সামনে রেখে আসন্ন সম্মেলনকে সফল করে তোলার লক্ষে আটলান্টার সকল বাংলাদেশির স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ও সহযোগিতা কামনা করে স্বাগতিক বক্তব্য রাখেন আহবায়ক উত্তম দে ও শহিদুল ইসলাম ঠান্ডু।

উত্তর আমেরিকা সম্মেলনের ৩২ তম সম্মেলনটি অনুষ্ঠিত হয়েছিল গত বছর যুক্তরাষ্ট্রের বোস্টন শহরে।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!