নির্বাচনে জয়ী হওয়ায় প্রবাসীরা অভিনন্দন জানালেন মোমেনকে

যুক্তরাষ্ট্রে প্রবাসী বাংলাদেশিদের মধ্যে জনপ্রিয় মুখ এবং দক্ষ সংগঠক হিসেবে পরিচিত এ কে এ মোমেন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হওয়ায় প্রবাসীরা তাকে প্রাণঢালা অভিনন্দন জানিয়েছেন।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Jan 2019, 12:05 PM
Updated : 3 Jan 2019, 12:05 PM

দীর্ঘ ৩৫ বছরের প্রবাস-জীবন ছেড়ে জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতেই এবার বাংলাদেশ এসেছিলেন মোমেন। প্রবাসে মুক্তিযুদ্ধের পক্ষের সব ধরনের কর্মকাণ্ডে অত্যন্ত সরব একে এ মোমেন এবার আওয়ামী লীগের টিকেটে সিলেট-১ আসন থেকে নির্বাচনে অংশ নিয়ে জয়ী হন।

যুক্তরাষ্ট্রে থাকাকালীন বস্টনের একটি ইউনিভার্সিটিতে অধ্যাপনার পাশাপাশি তিনি বাংলাদেশের কল্যাণেও দেন-দরবার করেছেন মার্কিন প্রশাসনে, আন্তর্জাতিক অঙ্গনে। সর্বশেষ শেখ হাসিনার আমন্ত্রণে জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি হিসেবে যোগ দেওয়ার পর নিজের কর্ম যোগ্যতাকে আরও মেলে ধরেন মোমেন।

সিলেটে তার প্রচারণায় অংশ নিতে দেড় হাজারেরও বেশি প্রবাসী দেশে গেছেন। তাদের অনেকেই এখনও ফেরেননি যুক্তরাষ্ট্র , মধ্যপ্রাচ্য কিংবা লন্ডনে।

নির্বাচনে মোমেনের জয়ের পর শুভেচ্ছা এবং অভিনন্দন জ্ঞাপনকারীরা হলেন- ফোবানার নির্বাহী চেয়ারম্যান মীর চৌধুরী এবং মহাসচিব জাকারিয়া চৌধুরী, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুক্তরাষ্ট্র শাখার সভাপতি খন্দকার মনসুর এবং সেক্রেটারি আব্দুল কাদের মিয়া, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান এবং সেক্রেটারি মহিউদ্দিন দেওয়ান, যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডার্স ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ এবং সেক্রেটারি মুক্তিযোদ্ধা রেজাউল বারি, আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি মুক্তিযোদ্ধা লাবলু আনসার এবং সেক্রেটারি শহিদুল ইসলাম, মার্কিন আইটি সেক্টরে প্রবাসীদের চাকরির উপযোগী প্রশিক্ষণ দিয়ে খ্যাতি অর্জনকারি ‘পিপল এন টেক’র প্রতিষ্ঠাতা ও নির্বাহী প্রধান ইঞ্জিনিয়ার আবু হানিপ এবং প্রেসিডেন্ট ফারহানা হানিপ, ফ্লোরিডার বাই ন্যাশনাল চেম্বার অব কমার্সের নির্বাহী ভাইস প্রেসিডেন্ট আতিকুর রহমান, কমিউনিটি লিডার মোর্শেদা জামান, আশরাফুজ্জামান, যুক্তরাষ্ট্র যুবলীগের আহ্বায়ক জামাল হোসেন এবং ইফজাল চৌধুরী এবং কমিউনিটি লিডার ফকর চৌধুরী।

আরও অভিনন্দন জানিয়েছেন নিউ হ্যামশায়ার রাজ্য পার্লামেন্টের রিপাবলিকান সদস্য আবুল খান, নিউ জার্সির প্লেইন্সবরো সিটির কাউন্সিলম্যান  (ডেমক্র্যাট) নূরন্নবী, হাডসন সিটির কাউন্সিলম্যান শেরশাহ মিজান, আপার ডারবি সিটির কাউন্সিলম্যান শেখ সিদ্দিক এবং মেলবোর্ন বরোর ভাইস প্রেসিডেন্ট নূরুল হাসান।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!