ওমানে প্রবাসী ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন চট্টগ্রাম

ওমানে বসবাসরত ভারত ও বাংলাদেশের অভিবাসীদের নিয়ে আয়োজিত ‘সেভেন স্টার টুর্নামেন্ট ২০১৮’-এ চ্যাম্পিয়ন হয়েছে ‘চট্টগ্রাম এফসি’।

এজাজ মাহমুদ, ওমান থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Dec 2018, 07:21 AM
Updated : 28 Dec 2018, 07:21 AM

গত ২০ ডিসেম্বর ওমানের প্রাচীন শহর ইস্কিতে টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হয়, এতে ৩-১ গোলে ভারতীয় প্রবাসীদের দল ‘কালা এফসিকে’ পরাজিত করে চট্টগ্রাম এফসি।

চ্যাম্পিয়ন চট্টগ্রাম এফসির গোলরক্ষক ইমতিয়াজ ইসলাম সেরা খেলোয়াড় এবং একই দলের স্ট্রাইকার রাহাদুল ইসলাম ৫ গোল করে সর্বোচ্চ গোলদাতা হয়েছেন।

টুর্নামেন্টে দুটি গ্রুপে ভারতীয় ও বাংলাদেশি প্রবাসীদের চারটি দল অংশ নেয়। দলগুলো হচ্ছে বেঙ্গল টাইগার এফসি, নিজুয়া এফসি, কারসা এফসি, সিরিয়া এফসি, বারকা আল মুজ ইয়াং স্টার, চট্টগ্রাম এফসি ওমান, কালা এফসি, চিটাগাং ফ্রেন্ডস গ্রুপ, জালান বুওয়ালি এফসি ও আল হামরা এফসি। দলের খেলোয়াড় বেশিরভাগই প্রবাসী শিক্ষার্থী।

ওমানপ্রবাসী বাংলাদেশি ব্যবসায়ী ও রাজনীতিবিদ ইবনে মিজান রুবেল প্রধান অতিথি এবং ওমানি ব্যবসায়ী আহমেদ আলী সাইদ আল আমরি বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন।

চ্যাম্পিয়ন দলকে ট্রফি ও নগদ ১৫০ ওমানি রিয়াল এবং রানার্সআপ দলকে ট্রফি ও নগদ ৫০ ওমানি রিয়াল দেওয়া হয়।

অনুভূতি জানাতে গিয়ে চ্যাম্পিয়ন চট্টগ্রাম এফসির অধিনায়ক অনতু চৌধুরীর বলেন, “এ অর্জনের মধ্য দিয়ে প্রবাসে দেশ ও চট্টগ্রামের সুনাম বাড়াতে অবদান রাখতে পেরে আমরা খুব আনন্দিত। এই ধারা ধরে রাখতে আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে।”

এ অর্জনে চট্টগ্রাম এফসিকে অভিনন্দন জানিয়েছে ‘চট্টগ্রাম সমিতি ওমান’।

শুভেচ্ছাবার্তায় সংগঠনটির সভাপতি মোহাম্মদ ইয়াছিন চৌধুরী ও সাধারণ সম্পাদক তাপস বিশ্বাস বলেন, ‘আমরা তাদের নিয়ে গর্ব করতে পারি। তারা চট্টগ্রামের মুখ উজ্জ্বল করেছেন।’