জর্জিয়ায় বঙ্গবন্ধু পরিষদের মুক্ত আলোচনা

৪৮তম বিজয় দিবস উপলক্ষে মুক্ত আলোচনার আয়োজক করেছে যুক্তরাষ্ট্রের ‘জর্জিয়া বঙ্গবন্ধু পরিষদ’।

জর্জিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Dec 2018, 07:17 AM
Updated : 28 Dec 2018, 07:17 AM

স্থানীয় সময় শনিবার সন্ধ্যায় জর্জিয়া অঙ্গরাজ্যের গুইনেট কাউন্টির একটি রেস্তোরাঁয় এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আয়োজক সংগঠনের সাধারণ সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান ভুঁইয়ার সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি রুমী কবির।

প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ সভাপতি মুহাম্মদ আলী মানিক।

তিনি বলেন, “আমার বাড়ি থেকে ধানমণ্ডি ৩২ নম্বর বাড়িটি ছিল পায়ে হাঁটা দূরত্বে। ফলে ষাট দশকের সব আন্দোলন সব ঘটনায় ছোটবেলা থেকে আগ্রহী হয়ে ওঠেছিলাম। এরপর ৭০ এর নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয়, ৭১ এর ৭ মার্চের ভাষণ, মুক্তিযুদ্ধের নয় মাস এসব কিছুর মধ্যেই বঙ্গবন্ধু ছিলেন আমার প্রেরণার একমাত্র আদর্শ ও উৎস।”

সভায় বিশেষ অতিথি ছিলেন- জর্জিয়া আওয়ামী লীগের সাবেক সভাপতি ও জর্জিয়া বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি সলিম উল্লাহ্‌সলি, জর্জিয়া আওয়ামী লীগের সাবেক সভাপতি এম মওলা দিলু, জর্জিয়া আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির কাওসার ও সাধারণ সম্পাদক মাহমুদ রহমান এবং লেখক মীর মুজিবুর রহমান।

অন্যান্যের মধ্যে বক্তব্য দেন- জর্জিয়া বাংলাদেশ সমিতির সভাপতি মোস্তফা কামাল মাহমুদ ও সাবেক সাধারণ সম্পাদক আরেফীন বাবুল, মুক্তিযোদ্ধা হারুনর রশীদ, জর্জিয়া বঙ্গবন্ধু পরিষদের উপদেষ্টা আব্দুল হক, জর্জিয়া আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল ইসলাম তালুকদার নাহিদ, জর্জিয়া বাংলাদেশ সমিতির অর্থ সম্পাদক মোহাম্মদ ইকবাল হোসেন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, জর্জিয়া শাখার সভাপতি মিনহাজুল ইসলাম বাদল ও সাধারণ সম্পাদক অভিষেক শ্যাম এবং জর্জিয়া যুবলীগের সাধারণ সম্পাদক ইলিয়াস হাসান রানা।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!