সংখ্যালঘু নিপীড়কদের ভোট নয়: ঐক্য পরিষদ

ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায় ‘নিপীড়কদের’ ও ‘হত্যা-ধর্ষণে লিপ্ত থাকা ব্যক্তিদের’ ভোট না দেওয়ার আহ্বান জানিয়েছে ‘বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ যুক্তরাষ্ট্র শাখা’।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Dec 2018, 07:50 AM
Updated : 22 Dec 2018, 07:50 AM

স্থানীয় সময় শুক্রবার রাতে নিউ ইয়র্কের জ্যামাইকায় ঐক্য পরিষদের অস্থায়ী কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান সংগঠনটির নেতারা।

সম্মেলনে লিখিত বক্তব্য পড়েন সংগঠনের সাধারণ সম্পাদক স্বপন দাস।

এতে বলা হয়, ‘জাতির পিতা বঙ্গবন্ধুকে হত্যার পর ক্ষমতায় আসা সব সরকারের আমলেই সাম্প্রদায়িক হামলার ঘটনা ঘটেছে। বড় দলগুলোর প্রত্যক্ষ ও পরোক্ষ সহযোগিতা ছাড়া জামায়াত, শিবির, হেফাজত বা ওলামা লীগ সাম্প্রদায়িক হামলা ও উস্কানি দেওয়া ক্ষমতা রাখে না।’ 

বক্তব্যে উল্লেখ করা হয়, ‘নির্বাচনের আগে-পড়ে সংখ্যালঘুদের ওপর যে কোনো ধরনের হামলার বিষয় আমরা তীক্ষ্ম পর্যবেক্ষণে রাখবো। আমাদের হটলাইনে যে কোনো ধরনের হামলার খবর, তার সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তি ও মদদদাতাদের পরিচয় ও প্রশাসনিক কর্মকর্তা তথা ওসি, ডিসি, এসপিদের ভূমিকা আমরা নজরে রাখবো। যারা দায়িত্ব পালনে অবহেলা করবেন তাদের ব্যাপারে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে ব্যবস্থা নেওয়া হবে।’

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য দেন সংস্থাটির পরিচালনা কমিটির চেয়ারম্যান অশোক কর্মকার।

তিনি বলেন, “৩০ ডিসেম্বরের নির্বাচনে আশা করছি অসাম্প্রদায়িক চেতনার প্রার্থীরাই জয়ী হবেন। জয়ীরা সরকার গঠনের পরই সাম্প্রদায়িক সন্ত্রাসীদের বিচারে ট্রাইব্যুনাল গঠন করবে। ৪৭ বছর পর একাত্তরের মানবতাবিরোধী অপরাধীদের বিচার হওয়ায় জাতি স্বস্তিবোধ করছে। একইভাবে বিভিন্ন সময়ে সংখ্যালঘুদের সঙ্গে বর্বরোচিত আচরণের জন্য চিহ্নিতদেরও বিচার করতে হবে। আইনের শাসনের স্বার্থেই এটি জরুরি।”

ঢাকায় ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটির মাধ্যমে সারাদেশে সংখ্যালঘু ভোটারদের ‘ভোট দেওয়ার যাবতীয় নীতি ও কৌশল’ জানিয়ে দেওয়া হয়েছে বলে জানায় সংগঠনটি।

সংবাদ সম্মেলনে বিভিন্ন প্রশ্নের জবাব দেন ঐক্য পরিষদের তিন সভাপতি- নয়ন বড়ুয়া, কবীন্দ্রনাথ সেন ও রেভারেন্ড জেমস রয়, যুগ্ম সম্পাদক পার্থ তালুকদার ও রাজকুমার শাহ।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!