বাংলাদেশ সেন্টার লন্ডনের বিজয় দিবস পালন

৪৮তম বিজয় দিবস পালন করেছে যুক্তরাজ্য প্রবাসী সংগঠন ‘বাংলাদেশ সেন্টার লন্ডন’।

সৈয়দ নাহাস পাশা যুক্তরাজ্য প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Dec 2018, 10:06 AM
Updated : 18 Dec 2018, 10:06 AM

স্থানীয় সময় রোববার সন্ধ্যায় পূর্ব লন্ডনের ব্রাডি আর্ট সেন্টারে দিনটি উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেন তারা।

শুরুতে সঙ্গীতশিল্পী গৌরী চৌধুরীর নেতৃত্বে আয়োজক সংগঠনের কর্মকর্তা ও সদস্যরা সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশন করেন।

সেন্টারের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব আহমদ রাজুর সঞ্চালনায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন সেন্টারের সিনিয়র ভাইস চেয়ারম্যান মুহিবুর রহমান মুহিবুর।

আলোচনায় আরও অংশ নেন লন্ডনের ডেপুটি হাই কমিশনার মোহাম্মদ জুলকার নাইন, পলিটিক্যাল মিনিস্টার শ্যামল কান্তি চৌধুরী, লন্ডন বাংলা প্রেস ক্লাবের সভাপতি ও ‘সাপ্তাহিক জনমত’ এর প্রধান সম্পাদক সৈয়দ নাহাস পাশা, বাংলাদেশ সেন্টারের প্রধান উপদেষ্টা ও জনমত সম্পাদক নবাব উদ্দিন, সাংবাদিক মুহাম্মদ আব্দুস সাত্তার, ‘জালালাবাদ অ্যাসোসিয়েশন ইউকে’ এর সাধারণ সম্পাদক আমিনুল হক জিলু, কাউন্সিলার রীতা বেগম, সেন্টারের ভাইস চেয়ারম্যান শাহানুর খান, কবির উদ্দিন, মানিক মিয়া, গুলনাহার খান, আব্দুস সফিক, আবুল কালাম আজাদ ছোটন, জাহাঙ্গীর খান, দিলওয়ার হোসেন, গয়াসুর রহমান গয়াস, আলী আহমেদ বেবুল, জাকির হোসেন, শিব্বির আহমদ, করিম মিয়া শামীম, নিজাম উদ্দিন ও শামীম আহমদ।
সেন্টারের সাংস্কৃতিক উপকমিটির আহ্বায়ক শওকত মাহমুদ টিপুর সঞ্চালনায় সাংস্কৃতিক অনুষ্ঠানে ‘উদীচী স্কুল অ্যান্ড পারফরমিং আর্টস’ এর নতুন প্রজন্মের শিল্পীরা গান ও নৃত্য পরিবেশন করেন।

কবিতা আবৃত্তি করেন সেলিনা আক্তার জোসনা, বর্ণালী চক্রবর্তী ও নজরুল ইসলাম। এ পর্বে আরও অংশ নেন গৌরী চৌধুরী, সুমন শরীফ ও শ্যামল কান্তি চৌধুরী।

কথাসাহিত্যিক সৈয়দ শামসুল হকের ‘পায়ের আওয়াজ পাওয়া যায়’ কাব্যনাটক থেকে অংশ বিশেষ অভিনয় করেন উর্মি মাজহার, উদয় শংকর দাস, এস এম মোস্তাফিজুর রহমান ও জিয়াউর রহমান সাকলাইন।

শিশু-কিশোরদের চিত্রাঙ্কণ প্রতিযোগিতায় অংশ নেন ২৫ জন প্রতিযোগী। সেন্টারের পক্ষ থেকে তাদের সনদ ও পুরস্কার দেওয়া হয়।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!