যুক্তরাষ্ট্রে সেক্টর কমান্ডার্স ও মুক্তধারার বিজয় মেলা

৪৮তম বিজয় দিবস উপলক্ষে যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডার্স ফোরাম ও মুক্তধারা ফাউন্ডেশনের আয়োজনে বিজয় মেলা করেছেন দেশটিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Dec 2018, 11:04 AM
Updated : 17 Dec 2018, 11:26 AM

স্থানীয় সময় রোববার দুপুরে জ্যাকসন হাইটসের পাবলিক স্কুল-৬৯ এর মিলনায়তনে এ মেলায় কবিতা পাঠ, চিত্রাঙ্কণ প্রতিযোগিতা ও যেমন খুশি তেমন সাজো প্রতিযোগিতার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে অস্থায়ী স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি দেয় সেক্টর কমান্ডার্স ফোরাম, মুক্তধারা ফাউন্ডেশন, নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগ এবং বহ্নিশিখা সঙ্গীত বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও কর্মকর্তারা।

বাংলাদেশ প্রতিদিনের উত্তর আমেরিকা সংস্করণের নির্বাহী সম্পাদক ও মুক্তিযোদ্ধা লাবলু আনসারের সঞ্চালনায় ‘যুদ্ধে যুদ্ধে স্বাধীনতা’ শিরোনামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে একাত্তরের স্মৃতিচারণ করেন রথীন্দ্রনাথ রায় ও নাসিমুন্নাহার নিনি।

অনুষ্ঠানে স্টেট ইউনিভার্সিটি অব নিউ ইয়র্কের রাজনীতি ও অর্থনীতি বিষয়ক অধ্যাপক সাচি জি দস্তিদারকে সম্মান জানানো হয়। এ পর্বের সঞ্চালনা করেন যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আব্দুল কাদের মিয়া।

উত্তরীয় পরিয়ে দেওয়া হয় সেক্টর কমান্ডার্স ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ, সাধারণ সম্পাদক রেজাউল বারিসহ উপস্থিত সব মুক্তিযোদ্ধাকে।

অনুষ্ঠানে বক্তব্য দেন মুক্তিযোদ্ধা জিয়াউদ্দিন আহমেদ ও একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি নিউ ইয়র্ক শাখার সভাপতি ফাহিম রেজা নূর।

শিরীন বকুলের সঞ্চালনায় বিজয়ের ৪৭ বছর স্মরণে ৪৭ কবি বিজয়ের কবিতা পড়েন। এতে অংশ নেন ফকির ইলিয়াস, শামস আল মোমিন, শামসাদ হুসাম, ফারহানা তুলি ইলিয়াস, শাহীন ইবনে দিলওয়ার, মনিজা রহমান, আহমেদ হোসেন বাবু, ছন্দা বিন্তে সুলতান, আনোয়ার হোসেন সেলিম ও শিবলী সাদিক।

‘স্মৃতিতে সঙ্গীতে মুক্তিযুদ্ধ’ শিরোনামে একটি পর্বের সঞ্চালনায় ছিলেন জীবন চৌধুরী। অনুষ্ঠানের সমাপনী বক্তব্য দেন সমন্বয়ক শুভ রায়।
 

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!