নির্বাচন নিয়ে পিডিআই কানাডার আলোচনা সভা

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আলোচনা সভা করেছে কানাডাভিত্তিক প্রবাসী সংগঠন ‘প্রগতিশীল গণতান্ত্রিক উদ্যোগ’ (পিডিআই)।

অখিল সাহা, কানাডার টরন্টো থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Dec 2018, 08:36 AM
Updated : 12 Dec 2018, 08:36 AM

স্থানীয় সময় শনিবার বিকেলে টরন্টো বাঙালিপাড়ার কেন্দ্রস্থল ২৮৮৩ ড্যানফোর্থ অ্যাভিনিউ উদীচীর নিজস্ব কার্যালয়ে এ আলোচনা অনুষ্ঠিত হয়।

আয়োজন সংগঠনের সমন্বয়ক মাহবুব আলমের সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন সংগঠনটির যুগ্ম আহ্বায়ক আজিজুল মালিক।

সভার শুরুতে ২০০৫ সালের ৮ ডিসেম্বর নেত্রকোনা উদীচী কার্যালয়ে বোমা হামলায় নিহতদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

আলোচনায় অংশ নেন পিডিআই কানাডার অন্যতম যুগ্ম আহ্বায়ক বিদুৎরঞ্জন দে, ডাকসুর সাবেক এজিএস নাসির উদ দুজা, লেখক গবেষক ফারহানা আজিম শিউলী, সুনামগঞ্জ সমিতির সভাপতি অধ্যাপক আতাউর রহমান, উদীচী কানাডা শাখার সভাপতি সুভাষ দাশ, সহ সভাপতি সৌমেন সাহা ও সাধারণ সম্পাদক মিনারা বেগম, পিডিআই সংগঠক স্বপন বিশ্বাস, টিটো খন্দকার, স্বপন সরকার, নিরঞ্জন দাশ ও ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন সভাপতি ফকরুল ইসলাম।

এবারের নির্বাচনকে পেশিশক্তি ও কালো টাকার প্রভাবমুক্ত রাখতে বামজোটের প্রতি আহ্বান জানান আলোচকরা। গণতান্ত্রিক প্রগতিশীল শক্তিকে ভোট দিয়ে দেশের ক্ষমতা মুক্তিযুদ্ধের ধারায় ও সাধারণ মেহনতি মানুষের হাতে হস্তান্তরের জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানানো হয়।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!