নিউ ইয়র্কে ফোবানার সংবাদ সম্মেলন

উত্তর আমেরিকায় বসবাসরত বাংলাদেশিদের সংগঠন ‘ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশন্স ইন নর্থ আমেরিকা’ বা ফোবানার ৩৩তম সম্মেলন উপলক্ষে সংবাদ সম্মেলন করেছে আয়োজক সংগঠনটি।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Dec 2018, 04:53 AM
Updated : 9 Dec 2018, 04:53 AM

স্থানীয় সময় শনিবার দুপুরে নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসে পালকি পার্টি সেন্টারে এতে লিখিত বক্তব্য দেন ফোবানার নির্বাহী সচিব জাকারিয়া চৌধুরী।

তিনি বলেন, “গত ৩২ বছরে ৩২টি ফোবানা সম্মেলন হয়েছে বিভিন্ন সিটিতে। সেগুলোর আলোকে ৩৩তম সম্মেলন সফল করতে ২৫টি স্টান্ডিং কমিটি মাঠে রয়েছে। তবে সবকিছু নির্ভর করছে গণমাধ্যমের সহায়তার ওপর।”

বক্তব্য দিচ্ছেন জাকারিয়া চৌধুরী

বক্তব্য দিচ্ছেন মীর চৌধুরী

তিনি আরও বলেন, “ফোবানা হচ্ছে উত্তর আমেরিকায় সব সংগঠনের আমব্রেলা সংগঠন। ফোবানা হচ্ছে মার্কিন আইন অনুযায়ী ৫০১ সি (৩) এর আওতায় একটি অলাভজনক কর্পোরেশন। এছাড়া, ইউএস পেটেন্ট অ্যান্ড ট্রেডমার্ক অফিস কর্তৃক রেজিস্ট্রেশনকৃত একটি অর্গানাইজেশন। তাই আইনগতভাবে এ কমিটি ব্যতিত অন্য কেউ ফোবানা এবং তার লগো ব্যবহার করতে পারবেন না।”

আয়োজক কমিটির আহ্বায়ক নার্গিস আহমেদ ও সদস্য সচিব আবির আলমগীর জানান, আগামী বছর নিউ ইয়র্কের লং আইল্যান্ডে নাসাউ কলিসিয়ামের একটি অডিটরিয়ামে দুটি মঞ্চে ফোবানা সম্মেলন চলবে। বিভিন্ন অঙ্গরাজ্যের ৮০টিরও বেশি সংগঠনের সদস্য-কর্মকর্তারা এতে অংশ নেবেন।

বক্তব্য দিচ্ছেন গোলাম ফারুক ভূইয়া

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সম্মেলন আয়োজক সংগঠন ‘ড্রামা সার্কল’ এর প্রতিষ্ঠাতা ও আয়োজক কমিটির আহ্বায়ক নার্গিস আহমেদ এবং নির্বাহী চেয়ারম্যান মীর এইচ চৌধুরী।

আরও উপস্থিত ছিলেন ফোবানার ভাইস চেয়ারপার্সন (টেক্সাস) শাহ হালিম, সাবেক চার চেয়ারপার্সন মাহাবুব রেজা রহিম (আরিজোনা), আতিকুর রহমান (ফ্লোরিডা), নাহিদ চৌধুরী মামুন (নিউ জার্সি) ও বেদারুল ইসলাম বাবলা (নিউ ইয়র্ক), মেম্বার জসীমউদ্দিন (জর্জিয়া), রবিউল করিম বেলাল (ক্যানসাস), নির্বাহী সদস্য গোলাম ফারুক ভূইয়া (নিউ জার্সি), শহিদুল মল্লিক বাঁধন (লং আইল্যান্ড), নাহিদা আলী (টেক্সাস) ও কবির কীরন (নিউ জার্সি), আয়োজক কমিটির প্রেসিডেন্ট দেলওয়ার হোসেন ও চিফ কো-অর্ডিনেটর জহির মাহমুদ।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!