নিউ ইয়র্কে কমিউনিটির নিরাপত্তা দাবি প্রবাসীদের

যুক্তরাষ্ট্রের ব্যস্ততম বাণিজ্যিক এলাকায় নিরাপত্তা বাড়ানোর দাবিতে নিউ ইয়র্কে বিক্ষোভ-সমাবেশ করেছেন প্রবাসী বাংলাদেশিরা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Dec 2018, 04:47 AM
Updated : 3 Dec 2018, 04:48 AM

স্থানীয় সময় রোববার নিউ ইয়র্কে অনুষ্ঠিত এ সমাবেশে অংশ নেন ‘বাংলাদেশি আমেরিকান কমিউনিটি অব নিউ ইয়র্ক’সহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক-পেশাজীবী-আঞ্চলিক সংগঠনের নেতা-কর্মীরা।

গত ১৭ নভেম্বর রাতে অ্যাস্টোরিয়ায় একটি বাংলাদেশি মুদি দোকানে ডাকাতির ঘটনায় জড়িত ৪ জনের মধ্যে দুই জনকে গ্রেপ্তার করার জন্য নিউ ইয়র্ক পুলিশকে ধন্যবাদ জানান প্রবাসীরা। একইসঙ্গে অপর দুই জনকেও দ্রুত গ্রেপ্তারের দাবি জানানো হয় সমাবেশ থেকে।

সমাবেশে সূচনা বক্তব্য দেন কুইন্স ডেমোক্র্যাটিক পার্টির ডিস্ট্রিক্ট লিডার ও যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্টের অ্যাটর্নি মঈন চৌধুরী।

তিনি বলেন, ‘কোনো অপরাধ সংঘটিত হবার পর দুর্বৃত্ত গ্রেপ্তার হবার আগে ও পরে ভিকটিম-পরিবারের উচিত হচ্ছে পুলিশ প্রশাসনকে সর্বাত্মক সহায়তা করা। এছাড়া প্রতিটি তারিখেই আদালতেও উপস্থিত থাকতে হবে। তাহলেই দৃর্বৃত্তদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা সম্ভব।”

মঈন চৌধুরী উল্লেখ করেন, “দুঃখজনক হলেও সত্য যে, আমাদের কমিউনিটির অনেক ভিকটিম-পরিবারই এ ধরনের সহযোগিতায় এগিয়ে আসেন না। আর তখনই দুর্বৃত্তরা লঘু শাস্তি পেয়ে থাকে।”

কমিউনিটি কর্মী বদরুন্নাহার খান মিতা বলেন, “দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যে সবার উপস্থিতি প্রমাণ করছে আমরা কতটা উদ্বিগ্ন নিরাপত্তার ব্যাপারে। এখন থেকে সব কর্মসূচিতে এ ঐক্য ধরে রাখতে হবে।”

সমাবেশে নেতা-কর্মীদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমেদ, সাধারণ সম্পাদক রুহুল সিদ্দিকী, কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী, ডেমক্র্যাটিক পার্টির সংগঠক মোহাম্মদ মুজিবর রহমান ও ফখরুল আলম, আবাসন ব্যবসায়ী মইনুল ইসলাম, আইনজীবী এন মজুমদার, যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডার্স ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ, আমেরিকা-বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি মুক্তিযোদ্ধা লাবলু আনসার, কমিউনিটি কর্মী এমাদ চৌধুরী, আজিমুর রহমান বোরহান, আহসান হাবিব, সানোয়ার হোসেন ছানু ও আয়োজকদের অন্যতম মো. জাবেদউদ্দিন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!