যুক্তরাজ্যে বাংলাদেশের নতুন হাই কমিশনার সাঈদা মুনা তাসনিম

যুক্তরাজ্যে বাংলাদেশের নতুন হাই কমিশনার হিসেবে যোগ দিয়েছেন সাঈদা মুনা তাসনিম, এর আগে তিনি থাইল্যান্ডে বাংলাদেশের রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করেছেন।

সৈয়দ নাহাস পাশা যুক্তরাজ্য প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Dec 2018, 05:10 AM
Updated : 1 Dec 2018, 05:51 AM

বাংলাদেশ হাই কমিশনের প্রেস মিনিস্টার মো. আশিকুন নবী চৌধুরীর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শুক্রবার লন্ডনে সাঈদা মুনা তাসনিম নতুন দায়িত্বে নাজমুল কাওনাইনের স্থলাভিষিক্ত হলেন।

এর আগে হিথ্রো বিমানবন্দরে সাঈদা মুনা তাসনিমকে ফুল দিয়ে স্বাগত জানান লন্ডনে বাংলাদেশ হাই কমিশনের ভারপ্রাপ্ত হাই কমিশনার মোহাম্মদ জুলকার নাঈন, হাই কমিশনের কর্মকর্তা এবং মানচেস্টার ও বার্মিংহামের দুই সহকারি হাই কমিশনার।

বিসিএস একাদশ ব্যাচের কর্মকর্তা তাসনিম এর আগে জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশন ও লন্ডনে বাংলাদেশ মিশনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

এছাড়া ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে জাতিসংঘ ও বহিঃপ্রচার অণুবিভাগের মহাপরিচালক হিসেবেও তিনি দায়িত্ব পালন করেছেন।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে কেমিকেল ইঞ্জিনিয়ারিং বিষয়ে লেখাপড়ার পর তাসনিম ইউনিভার্সিটি অব লন্ডন থেকে পাবলিক পলিসি ও ম্যানেজমেন্ট বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি নেন। তিনি পররাষ্ট্র ক্যাডারে যোগ দেন ১৯৯৩ সালে।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!