রিয়াদে বাংলাদেশ দূতাবাসে সশস্ত্র বাহিনী দিবস পালন

সশস্ত্র বাহিনী দিবস পালন করেছে সৌদি আরবে বাংলাদেশ দূতাবাস।

মো. শফি উল্লাহ, সৌদি আরব প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2018, 06:02 AM
Updated : 24 Nov 2018, 06:03 AM

স্থানীয় সময় বৃহস্পতিবার বিকেলে রিয়াদের ডিপ্লোম্যাটিক কোয়ার্টারের কালচারাল সেন্টারের সাকাফা প্যালেসে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে দিবসটি পালন করা হয়।

দূতাবাসের দ্বিতীয় প্রেস সচিব ফখরুল ইসলাম জানান, অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সৌদি আরব সেনাবাহিনীর মেজর জেনারেল মোহাম্মদ আল আওফি। সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ অনুষ্ঠানে অতিথিদের স্বাগত জানান।

গোলাম মসীহ বলেন, “আমাদের মহান মুক্তিযুদ্ধে বাংলাদেশ সেনাবাহিনীর অবদান অপরিসীম। ১৯৭১ সালের ২১ নভেম্বর বাংলাদেশের সেনা, নৌ ও বিমানবাহিনী সম্মিলিতভাবে পাকিস্তান হানাদার বাহিনীর বিরুদ্ধে আক্রমণ চালায়। সেই দিন থেকেই দিবসটি গুরুত্বপূর্ণ হয়ে উঠে।”

দূতাবাসের উপমিশন প্রধান মো. নজরুল ইসলাম ও ডিফেন্স অ্যাটাচে ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শাহ আলম চৌধুরী এসময় উপস্থিত ছিলেন।

এছাড়া অনুষ্ঠানে রিয়াদে অবস্থিত বিভিন্ন দেশের মিশনসমূহের রাষ্ট্রদূত, কূটনীতিক ও দূতাবাসের কর্মকর্তাসহ নানা শ্রেণি পেশার প্রবাসী বাংলাদেশিরাযোগ দেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!