বিজয় দিবসে নিউ ইয়র্কে প্যারেড ও বিজয় মেলা

বিজয় দিবস উপলক্ষে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে প্যারেড ও বিজয় মেলা আয়োজনের উদ্যোগ নেওয়া হয়েছে।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Nov 2018, 02:07 PM
Updated : 22 Nov 2018, 02:07 PM

বিজয় মেলার প্রধান সমন্বয়ক শুভ রায় জানান, মুক্তধারা ফাউন্ডেশন ও সেক্টর কমান্ডারস ফোরাম-মুক্তিযুদ্ধ ৭১-এর যুক্তরাষ্ট্র শাখার যৌথ উদ্যোগে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার মেজর জেনারেল (অব:) সি আর দত্ত।

তিনি জানান, সি আর দত্ত ছাড়াও জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন ও নিউ ইয়র্কের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা এবং নিউজার্সির কাউন্সিলম্যান নূরণ নবী, তাজুল ইমাম, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠযোদ্ধা রথীন্দ্রনাথ রায়, কাদেরী কিবরিয়া ও শহীদ হাসানকে সম্মানিত অতিথি হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছে।

নিউ ইয়র্কে বসবাসরত মুক্তিযোদ্ধারা ‘বিজয় প্যারেড’এর সামনে থাকবেন।  প্যারেড শেষে পিএস-৬৯ এর মিলনায়তনে স্বাধীনতা স্তম্ভে ফুল দেওয়া হবে। নিউ ইয়র্কের সকল আঞ্চলিক, সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক-পেশাজীবী সংগঠনকে ব্যানার নিয়ে বিজয় প্যারেডে অংশ নিতে আয়োজকরা আহ্বান জানিয়েছেন।

বিজয় দিবসের অনুষ্ঠানে ৪৭ জন কবি ও আবৃত্তিকার বিজয়ের কবিতা পাঠ করবেন। এর ব্যবস্থাপনায় রয়েছেন ইশতিয়াক আহমেদ রূপু। সঞ্চালন করবেন শিরিন বকুল। থাকবে শিশু-কিশোরদের মুক্তিযুদ্ধ বিষয়ক রচনা প্রতিযোগিতা। বিষয় ‘মুক্তিযুদ্ধ বাংলাদেশ’।

আয়োজকদের পক্ষ থেকে আগামী ৩০ নভেম্বর এর মধ্যে trangovideo@gmail.com  এ রচনা মেইল করে জমা দিতে অনুরোধ জানানো হয়েছে।

এছাড়া শিশু-কিশোরদের মধ্যে অনুষ্ঠিত হবে চিত্রাঙ্কন এবং যেমন খুশি তেমন সাজো প্রতিযোগিতা।

প্রধান সমন্বয়ক শুভ রায় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “মুক্তিযুদ্ধের ৫০ বছর পূর্তি উপলক্ষে ৩ বছর আগে থেকে যে কাজ আমরা শুরু করেছি, সে কাজটি সকলকে নিয়ে গৌরবের সাথে উদযাপন করতে সকলের সহযোগিতা কাম্য।“

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!