আবুল বশর আনসারীর শয্যাপাশে রোশনারা ও বিগস

ব্রিটিশবিরোধী আন্দোলনের কর্মী, সুনামগঞ্জ মহকুমা আওয়ামী লীগের অন্যতম প্রতিষ্ঠাতা ও মুক্তিযুদ্ধের স্থানীয় সংগঠক, যুক্তরাজ্যে বাংলাদেশি কমিউনিটির প্রবীণ নেতা ‘বনগাঁওর বশর মিয়া’ খ্যাত অসুস্থ আবুল বশর আনসারীকে দেখতে হাসপাতালে গিয়েছিলেন বাঙালি অধ্যুষিত টাওয়ার হ্যামলেটস-বোর লেবার দলীয় সংসদ সদস্য রোশনারা আলী ও টাওয়ার হ্যামলেটসের নির্বাহী মেয়র জন বিগস।

মো. মুন্না মিয়া, যুক্তরাজ্য থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Nov 2018, 04:32 AM
Updated : 14 Nov 2018, 04:32 AM

বার্ধ্যক বার্ধক্যজনিত রোগে আক্রান্ত ৯২ বছর বয়সী প্রবীণ এ নেতাকে দেখতে রোববার হ্যাকনির হমারটন হাসপাতালে যান তারা।

তারা বেশ কিছ্ক্ষণ দাঁড়িয়ে থেকে প্রবীণ এ কমিউনিটি নেতার শারীরিক অবস্থার খোঁজ খবর নেন। এসময় আবুল বশর আনসারীর মেয়ে স্থানীয় লেবার দলীয় রাজনীতিক জেনেথ রহমান ও ছেলে আবুল হাসনাতসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

অসুস্থ আনসারীর পারিবারিক সূত্র জানায়, ব্রিটিশ শাসিত অবিভক্ত ভারতের তৎকালীন তরুণ রাজনৈতিক কর্মী আবুল বশর আনসারীর রাজনৈতিক ও সামাজিক কর্মকাণ্ডের অনেক গল্প মুরুব্বীদের মুখে শুনেছেন এমন মন্তব্য করে রোশনারা বলেন, “শুধু বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামই নয়, মূলধারার ব্রিটিশ সোসাইটিতে বাংলাদেশি কমিউনিটির আজকের সমৃদ্ধ অবস্থান তৈরিতেও রয়েছে আবুল বশর আনসারীর মতো কমিউনিটি নেতাদের ব্যাপক অবদান।”

মেয়র জন বিগস জানান, “ব্রিটিশ শাসিত অবিভক্ত ভারতের সিলেট অঞ্চলের একজন রাজনৈতিক কর্মী ছিলেন আনসারী এটি তিনি শুনেছেন তার বাংলাদেশি বংশোদ্ভূত রাজনৈতিক সহকর্মীদের কাছে। তিনি প্রবীণ এ নেতার সুস্থতা কামনা করেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!