মিশিগানে বেঙ্গলস ক্লাবের ক্রীড়া পুরস্কার বিতরণ

যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যে বাংলাদেশিদের ক্রীড়া সংগঠন ‘মিশিগান বেঙ্গলস ক্লাব’ এর বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Nov 2018, 04:09 AM
Updated : 13 Nov 2018, 04:09 AM

স্থানীয় সময় রোববার সন্ধ্যায় অঙ্গরাজ্যটির বেভারলি হিলস শহরের গ্রোভ হাইস্কুল মিলনায়তনে এতে উত্তর আমেরিকায় বসবাসরত বাংলাদেশিরা অংশ নেন।

মাফরুহা জাহান ও সাইফ সিদ্দিকীর উপস্থাপনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কমিউনিটি নেতা দেবাশিষ মৃধা।

গান পরিবেশন করে শিশুশিল্পী জারা আনোয়ার ও অমিতা মৃধা, শাফকাত রহমান আবির, সানি, সুরভী বনিক, লক্ষ্মী প্রীতি ও অরবিন্দ। নাচ পরিবেশন করে ছোট্টবন্ধু মঞ্জুরি, আরিশা, আলিসবা, শায়রিন ও তাজরী, এমি ইসলাম, সুমাইয়া শাম্মা, শারমিন তানিম, সানজিদা বন্যা, নিধি, রসি-শারমিন জুটি ও মারুফ-রাদিয়া জুটি। ক্যামেরায় ছিলেন আলরাজি সনেট ও তৌফিক তোফায়েল।

এ বছর মিশিগান বেঙ্গলস প্রবাসী বাংলাদেশিদের নিয়ে ক্রিকেট ও ভলিবল টুর্নামেন্ট আয়োজন করে। এতে কয়েকশ বাংলাদেশি অংশ নেন। এছাড়া প্রবাস প্রজন্মের জন্য তিনমাসব্যাপী ফুটবল ক্যাম্পের আয়োজন করা হয়।

ক্রিকেট টুর্নামেন্টে অংশ নেওয়া ৬ দলের জার্সি গায়ে চার ছক্কা গানে আলোর খেলা ও নৃত্য নিয়ে আসেন সাইফ, রসি, মারুফ, দীপ ও পুলক। মিশগান বেঙ্গলসের ২০১৮ সালের কার্যক্রম নিয়ে আবির হাসানের তৈরি ডকুমেন্টারি দেখানো হয়।

অনুষ্ঠানে চিনু মৃধাকে ক্লাবের পৃষ্ঠপোষক হিসেবে পুরস্কৃত করা হয় ও গোলাম মোস্তফাকে ক্লাবের পক্ষ থেকে আজীবন সম্মাননা পুরস্কার দেওয়া হয়। ক্লাবের ‘ব্যাটসম্যান অব দ্য ইয়ার’ হন অনুপম মন্ডল। ক্রিকেটে ওয়াইন স্টেট টাইগার্স চ্যাম্পিয়ন হয় ও মিশিগান বেঙ্গল হিরোস হয় রানার্স আপ। সেরা খেলোয়াড় হন কামরুজ্জামান ফাহিম, সেরা ব্যাটসম্যান সাফায়েত আলম ও সেরা বোলার হন রেহান শেখ।

ভলিবল টুর্নামেন্টে মিশিগান বেঙ্গল ওয়ারিয়রস চ্যাম্পিয়ন ও মিশিগান বেঙ্গল সুপিরিয়র রানার্স আপ পুরস্কার পায়। এছাড়া মাহাবুব চৌধুরী সেরা খেলোয়াড় নির্বাচিত হন। সেরা কোচের পুরস্কার পান মোহাম্মদ আলমগীর হোসাইন ও সাইফ সিদ্দিকী।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইউনিভার্সিটি অব মিশিগানের অধ্যাপক কামরুল মজুমদার, নাজমুল হাসান শাহিন, নাসিম উদ্দিন, খাজা রহমান, ফরিদা আজিম, জাকিরুল হক টুকু, শিরিন মজুমদার, তৌহিদা হক, মোহাম্মদ নাজমুল আনোয়ার, মোহাম্মদ সুলাইমান বাহার, মাহাবুব চৌধুরী ও সাইদ ফয়সাল।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!