নিউ ইয়র্কে শামস আল মমীনের একক কবিতা সন্ধ্যা

যুক্তরাষ্ট্রে নিউ ইয়র্ক প্রবাসী কবি শামস আল মমীনের ‘একক কবিতা সন্ধ্যা’ অনুষ্ঠিত হয়েছে।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Nov 2018, 03:45 AM
Updated : 14 Nov 2018, 02:21 AM

স্থানীয় সময় শনিবার জ্যাকসন হাইটসের জুইস সেন্টারে আবৃত্তিকার সেমন্তী ওয়াহেদের উপস্থাপনায় এতে শামস আল মমীনকে মঞ্চে নিয়ে অভিবাদন জানান চারণকবি বেলাল বেগ।

শুরুতে কবি শামস আল মমীনের প্রবাস জীবনের চল্লিশ বছরে ‘কবি হয়ে ওঠার’ বিবরণ দেন সাংবাদিক কৌশিক আহমেদ।

কবি তার পাঁচটি কাব্যগ্রন্থ থেকে কবিতা পড়েন। যুগল আবৃত্তির প্রয়োজনে নাট্যজন আনওয়ার সেলিম ও কবির স্ত্রী নাজ মমীন কবিকে সহায়তা দিয়েছেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সাপ্তাহিক প্রবাসীর সম্পাদক মোহাম্মদউল্লাহ, বাংলাদেশ প্রতিদিন পত্রিকার নির্বাহী সম্পাদক লাবলু আনসার, বর্ণমালার সম্পাদক মাহফুজুর রহমান, নিউ ইয়র্ক থেকে বাংলাভাষার প্রথম পত্রিকা দিগন্ত সম্পাদক মোজাম্মেল হোসাইন খান, বেলাল বেগ, গীতিকার ইশতিয়াক রুপু, আবু রায়হান, জুলী রায়হান, অভিনেত্রী রেখা আহমেদ ও শিরিন বকুল, সাহিত্যিক ফেরদৌস সাজেদীন ও আহমেদ মাযহার, কবি হাসানা আল আব্দুল্লাহ, আলম সিদ্দিকী, স্বপ্নকুমার ও এবিএম সালেহ উদ্দীন, আবৃত্তিকার মুমু আনসারী, সাদেক শিবলী, বিপ্লব শেখ, গোপন সাহা, লুবনা কাইজার, কামনা হাসান, ছড়াকার মনজুর কাদের, নাসরিন চৌধুরী, সাংবাদিক নিনি ওয়াহেদ, আজিজুল হক মুন্না ও ঝর্ণা হক।
প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!