পুতুলকে অভিনন্দন ডেনমার্ক আওয়ামী লীগের

বাংলাদেশের অটিজম বিষয়ক জাতীয় উপদেষ্টা কমিটির চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ পুতুল ইউনেস্কোর আন্তর্জাতিক জুরি বোর্ডের সভাপতি নির্বাচিত হওয়ায় অভিনন্দন  জানিয়েছে ডেনমার্ক আওয়ামী লীগ।

কোপেনহেগেন প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Nov 2018, 12:57 PM
Updated : 12 Nov 2018, 01:29 PM

স্থানীয় সময় রোববার ডেনমার্ক আওয়ামী লীগের এক বিবৃতিতে এই অভিনন্দন জানানো হয়।

সভাপতি ইকবাল হোসেন মিঠু ও সাধারণ সম্পাদক বিদ্যুৎ বড়ুয়া স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে আরো অভিনন্দন জানান ডেনমার্ক আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, মোতালেব ভূঁইয়া, হিল্লোল বড়ুয়া , মোহাম্মদ ইউসুফ  ফাহমিদ আল মাহিদ , আব্দুল আল জাহিদ, আহসান উজ্জামান , ডেনমার্ক যুবলীগ  এর সভাপতি আমির জীবন , কামরুল এবং ডেনমার্ক  ছাত্রলীগ এর সভাপতি ইফতেখার সম্রাট এবং  ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম।

সায়মা ওয়াজেদ পুতুল মানসিক স্বাস্থ্য বিশেষজ্ঞ পুতুল আগামী দুই বছর জুরি বোর্ডের সভাপতির দায়িত্ব পালন করবেন। শারীরিকভাবে অক্ষম ব্যক্তিদের আধুনিক পদ্ধতিতে স্বনির্ভর হওয়ার উপায় উদ্ভাবনের স্বীকৃতি স্বরুপ এই বোর্ডটি ‘ইউনেস্কো-আমির জাবের আল আহমেদ আল-জাবের আল-সাবাহ’ পুরস্কার দিয়ে থাকে।

শারীরিক প্রতিবন্ধীদের জীবনমান উন্নয়নে ডিজিটাল পদ্ধতি উদ্ভাবনের মাধ্যমে কাজ করছে এমন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ২০ হাজার ডলার করে মোট দুটি পুরস্কার দেওয়া হয় ইউনেস্কোর পক্ষ থেকে।  কুয়েত সরকার এই পুরস্কার দুটির পৃষ্ঠপোষক।

অটিস্টিকদের নিয়ে কাজ করেছেন এমন ব্যক্তিরা এই জুরি বোর্ডের দায়িত্বে থাকেন। সায়মা ওয়াজেদ পুতুল অটিজম আক্রান্ত ব্যক্তিদের কল্যাণে দীর্ঘদিন ধরে কাজ করছেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!