যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচন: জর্জিয়ায় জয়ী শেখ রহমান

মার্কিন মধ্যবর্তী নির্বাচনে যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্য থেকে সিনেট সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন বাংলাদেশি শেখ রহমান।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Nov 2018, 12:40 PM
Updated : 8 Nov 2018, 12:40 PM

স্থানীয় সময় মঙ্গলবার অনুষ্ঠিত ওই নির্বাচনে তিনি ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী হিসেবে সিনেট ডিস্ট্রিক্ট-ফাইভ থেকে লড়েছিলেন।

বিপুল ভোটের ব্যবধানে রিপাবলিকান প্রতিদ্বন্দ্বিকে পরাজিত করা শেখ রহমান জর্জিয়া অঙ্গরাজ্য থেকে পার্লামেন্টে এই প্রথম কোনও বাংলাদেশি-আমেরিকান নির্বাচিত হলেন ।

কিশোরগঞ্জের সন্তান শেখ রহমানকে নির্বাচনে সর্বাত্মকভাবে সমর্থন দেয় ‘অ্যালায়েন্স অব সাউথ এশিয়ান-আমেরিকান লেবার’ (আসাল)।

সংগঠনটির অন্যতম সংগঠক আলী হোসেন আটলান্টা থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “রিপাবলিকানদের রাজ্য জর্জিয়ায় ডেমোক্র্যাটদের এই বিজয়ের অভিযাত্রায় অংশ নিতে পেরে নিজেকে গৌরবান্বিতবোধ করছি।”

শেখ রহমান হচ্ছেন ডেমোক্র্যাটিক পার্টির জাতীয় কমিটির নির্বাহী সদস্য।

এবারের মধ্যবর্তী নির্বাচনে মার্কিন কংগ্রেসে কোনও বাংলাদেশি লড়েননি। এর আগে জর্জিয়ার মতো নিউ হ্যামশায়ার অঙ্গরাজ্য পার্লামেন্টেও তৃতীয় মেয়াদের জন্যে জয়ী হন আরেক প্রবাসী আবুল খান। তিনি রিপাবলিকান পার্টির প্রাথী ছিলেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!