মুক্তিযোদ্ধা দিলীপ কান্তি দেব আর নেই

মুক্তিযোদ্ধা দিলীপ কান্তি দেব মারা গেছেন।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Nov 2018, 08:48 AM
Updated : 4 Nov 2018, 08:48 AM

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় বৃহস্পতিবার ভোর রাতে নিউ ইয়র্কের অ্যাস্টোরিয়ায় নিজ বাসায় তিনি মারা যান।

সিলেটের শ্রীমঙ্গলের সন্তান দিলীপের বয়স হয়েছিল ৬৬ বছর। তিনি যুক্তরাষ্ট্র প্রবাসী ছিলেন, সেখানে তার স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে আছেন।

শুক্রবার বিকালে তার লাশ রাখা হয় কুইন্সের করোনার ১০৪ স্টিটে ক্যাপলা মিগলিঅর ফিউনারেল হোমে। সেখানে তাকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান নিউ ইয়র্কে বাংলাদেশ কনস্যুলেটের প্রথম সচিব শামীম হোসেন ও অন্যান্য কর্মকর্তারা।

মুক্তিযোদ্ধা দিলীপ কান্তি দেবকে স্যালুট দিচ্ছেন সহযোদ্ধারা

এসময় তার লাশ বাংলাদেশের জাতীয় পতাকায় আচ্ছাদিত করে গার্ড অব অনার দেন ‘সেক্টর কমান্ডার্স ফোরাম’ ও ‘মুক্তিযুদ্ধ ৭১’ যুক্তরাষ্ট্র শাখার সভাপতি মুক্তিযোদ্ধা রাশেদ আহম্মেদ, সহ সভাপতি মুক্তিযোদ্ধা আবুল বাশার চুন্নু ও সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা রেজাউল বারী এবং মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম চৌধুরী রানা।

পরদিন শনিবার সকালে অ্যালমহার্স্টের ৭২-০২ অ্যাস্টোরিয়া বুলেভার্ডে সেন্ট মাইকেল সমাধিক্ষেত্রে তার লাশ দাফন করা হয়। যুক্তরাষ্ট্রে বসবাসরত প্রবাসীরা এসময় তাকে শ্রদ্ধা জানান।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!