রিয়াদে বাংলাদেশি অভিবাসী পেশাজীবীদের আলোচনা সভা

সৌদি আরবের রিয়াদে বাংলাদেশী অভিবাসী পেশাজীবীদের সঙ্গে বিনিয়োগ, জনসেবা ও বিশেষজ্ঞ সংযুক্তি নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মো. শফি উল্লাহ রিপন, সৌদি আরব প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Oct 2018, 02:36 PM
Updated : 23 Oct 2018, 02:36 PM

স্থানীয় সময় সোমবার সন্ধ্যায় রিয়াদের ম্যারিয়ট হোটেলে স্থানীয় ব্যবসায়ী, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, বিশেষজ্ঞ চিকিৎসক, প্রকৌশলীসহ বিভিন্ন পেশার প্রবাসীরা এই আলোচনা সভায় অংশ নেন বলে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছেন বাংলাদেশ দূতাবাসের দ্বিতীয় সচিব (প্রেস) মোহাম্মদ ফখরুল ইসলাম।

বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন অভিবাসী বিশেষজ্ঞ চিকিৎসক আব্দুল মালেক। অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সিনিয়র সচিব কাজী শফিকুল আযম মূল আলোচক হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন দূতাবাসের উপ-মিশন প্রধান মোহাম্মদ নজরুল ইসলাম। সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ আলোচক হি্সেবে প্রবাসীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

অনুষ্ঠানের শুরুতে দূতাবাসের ইকোনমিক মিনিস্টার আবুল হাসান প্রবাসী বাংলাদেশীদের অভিজ্ঞতা, মেধা, বিনিয়োগ ও জনসেবামূলক কর্মকাণ্ডে অংশের সুযোগ কাজে লাগানোর জন্য বাংলাদেশ সরকারের নেয়া বিভিন্ন উদ্যোগ সম্পর্কে জানান।

এসময় প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান ভিডিও কলের মাধ্যমে বাংলাদেশ থেকে আলোচনায় যোগ দেন। তিনি প্রবাসীদের দেশের উন্নয়নে ভূমিকা রাখার আহ্বান জানান।

অনুষ্ঠানে প্রবাসীদের দেশের উন্নয়নে বিভিন্ন ক্ষেত্রে ভূমিকা রাখার আহ্বানে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের ভিডিও বার্তাও দেখানো হয়।

উপস্থিত বাংলাদেশী অভিবাসীরা প্রবাসীদের ন্যাশনাল আইডি কার্ড দেওয়া ও প্রবাসী কল্যাণ কার্ডের ফি কমানোর দাবী জানান। এছাড়া প্রবাসীরা বিভিন্ন জনসেবামূলক কাজে অবদান রাখার আগ্রহ প্রকাশ করেন।
 

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!