নিউইয়র্কে বাংলাদেশ সোসাইটির নির্বাচন স্থগিত

ভোটের একদিন আগে আদালতের আদেশে নিউ ইয়র্কে বাংলাদেশ সোসাইটির নির্বাচন স্থগিত হয়েছে।

নিউইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Oct 2018, 03:09 AM
Updated : 21 Oct 2018, 03:09 AM

নির্বাচন কমিশনের একটি সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে কুইন্স সপ্রিম কোর্টের বিচারক জজ জেনিস এ টেইলর নির্বাচনে অস্থায়ী নিষেধাজ্ঞা আরোপ করে বলে শুক্রবার সন্ধ্যায় বাংলাদেশ সোসাইটির সংবাদ সম্মেলন থেকে জানানো হয়।

২১ অক্টোবর ২৭ হাজার ৫১৩ ভোটারের অংশগ্রহণে এই নির্বাচন হওয়ার কথা ছিল।

এখন ৩০ অক্টোবর মামলার শুনানির দিনের সিদ্ধান্তের অপেক্ষায় থাকবে নির্বাচন কমিশন।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমেদ, সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী, প্রচার সম্পাদক রিজু মোহাম্মদ ছাড়াও কথা বলেন প্রধান নির্বাচন কমিশনার এস এম জামাল ইউ আহমেদ।

নির্বাচনের প্রতিদ্বন্দ্বী ‘নয়ন-আলী প্যানেলের’ সদস্য পদপ্রার্থী জেড আর চৌধুরী লিটু এবং আলী আকবর বাপ্পির মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্তের বিরুদ্ধে এই মামলা করা হয়।

‘নয়ন-আলী’ প্যানেলের প্যানেলের প্রার্থীরা হলেন: সভাপতি- কাজী আশরাফ হোসেন (নয়ন), সিনিয়র সহ সভাপতি- আব্দুর রহিম হাওলাদার, সহ-সভাপতি- মোহাম্মদ রেজাউল করীম (সগীর), সাধারণ সম্পাদক- মোহাম্মদ আলী, সহ সাধারণ সম্পাদক- মোহাম্মদ দুলাল মিয়া, কোষাধ্যক্ষ- মোহাম্মদ জেড খান (ডিউক), সাংগঠনিক সম্পাদক- আহসান হাবিব, সাংস্কৃতিক সম্পাদক- মনিকা রায়, জন সংযোগ ও প্রচার সম্পাদক- শেখ হায়দার আলী, সমাজকল্যাণ সম্পাদক- আবুল কাশেম চৌধুরী, সাহিত্য সম্পাদক- মোহাম্মদ হাসান (জিলানী), ক্রীড়া ও আপ্যায়ন সম্পাদক- মোহাম্মদ এইচ রশীদ (রানা), স্কুল ও শিক্ষা সম্পাদক- মোহাম্মদ এস মিয়া (সামাদ) এবং কার্যকরী সদস্য- মোহাম্মদ এম আলম, মোহাম্মদ এ সিদ্দিক, সাঈদুর আর খান (ডিউক) ও আহসান উল্লাহ (মামুন)।

অপরদিকে ‘রব-রুহুল প্যানেল’র প্রার্থীরা হলেন: সভাপতি আব্দুর রব মিয়া, সিনিয়র সহ সভাপতি মহিউদ্দীন দেওয়ান, সহ সভাপতি আব্দুল খালেক খায়ের, সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী, সহ সাধারণ সম্পাদক মো. আজাদ (বাকির), কোষাধ্যক্ষ নওশেদ হোসেন, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম ভুঁইয়া, সাংস্কৃতিক সম্পাদক ডা. শাহনাজ লিপি, জন সংযোগ ও প্রচার সম্পাদক রিজু মোহাম্মদ, সমাজ কল্যাণ সম্পাদক মোহাম্মদ টিপু খান, সাহিত্য সম্পাদক ফয়সল আহমদ, ক্রীড়া ও আপ্যায়ন সম্পাদক মাইনুল উদ্দিন মাহবুব, স্কুল ও শিক্ষা সম্পাদক প্রদীপ ভট্টাচার্য, কার্যকরী সদস্য মোঃ সাদী মিন্টু, ফারহানা চৌধুরী, শাহ মিজান, আবুল বাশার, আক্তার হোসেন বাবুল ও সুশান্ত দত্ত।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!