জ্যাকসন হাইটস বাংলাদেশি বিজনেস অ্যাসোসিয়েশনের নতুন কমিটি

যুক্তরাষ্ট্রে ‘জ্যাকসন হাইটস বাংলাদেশি বিজনেস অ্যাসোসিয়েশন’ (জেবিবি) এর এক সভায় নতুন কার্যকরী কমিটি করা হয়েছে।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Oct 2018, 04:02 PM
Updated : 18 Oct 2018, 04:15 PM

বুধবার সন্ধ্যায় নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসের পালকি পার্টি সেন্টারে অনুষ্ঠিত সভায় জেবিবি এর ১৯ সদস্য বিশিষ্ট নতুন কমিটির সভাপতি হিসেবে আবুল ফজল দিদারুল ইসলাম এবং সাধারণ সম্পাদক হিসেবে মো. জামান কামরু মনোনীত হন।

সভায় জ্যাকসন হাইটসে বিভিন্ন ব্যবসার সঙ্গে জড়িত ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন। এতে আলোচনার ভিত্তিতে জেবিবি এর পরিচালনা পর্ষদ এবং উপদেষ্টা পরিষদের তালিকাও চূড়ান্ত করা হয় ।

সংগঠনের নবনির্বাচিতরা নেতৃত্বে স্বচ্ছতা ও জবাবদিহিতা পুনর্প্রতিষ্ঠার সংকল্প ব্যক্ত করেন।

জেবিবি এর কার্যকরী কমিটির বাকিরা হলেন, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট- মুনসুর এ চৌধুরী এবং ভাইস প্রেসিডেন্ট- মোশারফ হোসেন ও মোহাম্মদ এ নমী, যুগ্ম সাধারণ সম্পাদক-আবুল কাশেম ও বিপ্লব সাহা, কোষাধ্যক্ষ-সেলিম হারুন, সাংগঠনিক সম্পাদক- শাকিল মিয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক- সাজ্জাদ হোসেন, সাংস্কৃতিক ও সমাজ কল্যাণ সম্পাদক- রাশেদ আহমেদ, দপ্তর সম্পাদক-মাহমুদ হোসেন বাদশা, নির্বাহী সদস্য- কামরুজ্জামান বাবু, সুবল দেবনাথ, শাহ চিশতী, ইলিয়াস মিয়া, নাজিরুল ইসলাম, সনাতন শীল এবং মাসুদ মিয়া।

জেবিবি এর উপদেষ্টা, পরিচালনা পর্ষদের সাথে নতুন কমিটির কর্মকর্তারা।

পরিচালনা পর্ষদে রয়েছেন হারুন ভূইয়া, কাজী শামসুদ্দোহা, আবুল ফজল দিদারুল ইসলাম, ইকবালুর রহিম লিটন, হোসেন সোহেল রানা, রাশেদ আহমেদ, প্রদীপ সাহা, ফাহাদ সোলায়মান, মোহাম্মদ এম জামান, মোস্তাফিজ খন্দকার, জে মোল্লাহ সানী, রফিক আহমেদ, রফিকুল আলম, রুহুল আমিন সরকার, মহসিন ননী, মোহাম্মদ মহসিন, এম রহমান, কাজী মন্টু এবং মো. পিয়ার।

এছাড়া নবগঠিত উপদেষ্টামণ্ডলীতে রয়েছেন- বদরুল হক, চৌধুরী সারোয়ারুল হাসান, ইভান খান, কেশব সরকার, এম কে রহমান, সিরাজুল হক কামাল, সারওয়ারুজ্জামান চৌধুরী, আব্দুল হাই জিয়া এবং আসাদুল হক।

উপস্থিত সকলের সম্মতিতে নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন মহসিন ননী, কাজী মন্টু, মহসিন মিয়া এবং এম রহমান। এর আগে সাধারণ সভায় সভাপতিত্ব করেন মহসিন ননী। পরিচালনা করেন আবুল ফজল দিদারুল ইসলাম এবং মোশারফ হোসেন।

সভায় সাধারণ সদস্যদের আহ্বানের প্রেক্ষিতে জানানো হয়,  জেবিবিএ এর অ্যাটর্নির পরামর্শক্রমে প্রকৃত ব্যবসায়ীগণের এ সভা আহ্বান করা হয়। জেবিবিএ এর ঐতিহ্য পুনরুদ্ধারকল্পেই নতুন কমিটি গঠন করা হয়েছে।

সাধারণ সদস্যগণের পক্ষ থেকে আগের কমিটির বিরুদ্ধে জেবিবিএ এর তহবিল তছরুপের অভিযোগ উঠেছিল। সেই অভিযোগের জবাব দিতে না পারার কারণেই সাধারণ সদস্যদের অজ্ঞাতেই একটি পকেট কমিটি ঘোষণা করা হয়েছিল বলে সভায় উপস্থিতরা অভিযোগ করেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!