খালেদা ছাড়া নির্বাচনে গেলে জাতীয় বেঈমান: যুক্তরাষ্ট্র বিএনপি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ছাড়া যারা নির্বাচনে যাবে তারা ‘জাতীয় বেঈমান’ হিসেবে চিহ্নিত হবে বলে জানিয়েছে যুক্তরাষ্ট্র বিএনপি।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Oct 2018, 10:07 AM
Updated : 8 Oct 2018, 10:07 AM

স্থানীয় সময় রোববার সন্ধ্যায় নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসে মেজবান দরবার হলে অনুষ্ঠিত যুক্তরাষ্ট্র বিএনপি ও তারেক পরিষদ আন্তর্জাতিক কমিটির যৌথ সংবাদ সম্মেলন থেকে এ কথা জানানো হয়।

এতে সংগঠন দুটির পক্ষে লিখিত বক্তব্য পড়েন যুক্তরাষ্ট্র বিএনপির যুগ্ম সম্পাদক ও তারেক পরিষদের কেন্দ্রীয় চেয়ারম্যান আকতার হোসেন বাদল।

তিনি বলেন, “আজ যুক্তরাষ্ট্রে বসবাসরত বিএনপির কর্মী-সমর্থকদের পক্ষ থেকে জানাতে চাই যে, বেগম জিয়াকে ছাড়া বিএনপি কখনোই নির্বাচনে যেতে পারে না। ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা সব মামলা প্রত্যাহার ছাড়া বিএনপির নির্বাচনে যাওয়ার ঘটনাটি হবে আত্মহত্যার সামিল। এ অবস্থায় যারাই নির্বাচনে যাবে তারাই হবেন জাতীয় বেঈমান, একদলীয় স্বৈরশাসনের দালাল।”

আকতার হোসেন অভিযোগ করেন, “বাংলাদেশে চলমান অন্যায়-অবিচারের প্রতিবাদ করলে কেউই যে রেহাই পান না তারই নগ্ন উদাহরণ হলেন এসকে সিনহা। সাবেক এ প্রধান বিচারপতির মন্তব্যের মধ্য দিয়ে প্রকারান্তরে বিএনপির বক্তব্যেরই সত্যতা উদ্ভাসিত হয়েছে, অর্থাৎ বাংলাদেশে আইনের শাসনের নাম-নিশানা নেই।”

সম্মেলনে তারেক পরিষদের মহাসচিব জসীমউদ্দিন বলেন, “অতি সম্প্রতি বিএনপির পক্ষ থেকে ঘোষিত ৭ দফা কর্মসূচির সঙ্গে আমরা একাত্মতা প্রকাশ করছি। সেই দাবি আদায়ে যুক্তরাষ্ট্রে সোচ্চার থাকার সংকল্প ব্যক্ত করছি।”

নেতা-কর্মীদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- তারেক পরিষদের কেন্দ্রীয় কমিটির জ্যেষ্ঠ সহ সভাপতি কাজী আসাদ উল্লাহ, যুগ্ম মহাসচিব মিজানুর রহমান, মোয়াজ্জেম হোসেন ও মিজানুল শাহির, সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান ও হুমায়ূন কবীর, স্টেট বিএনপির সাধারণ সম্পাদক সাঈদুর রহমান, মুক্তিযোদ্ধা মশিউর রহমান ও ওয়াহেদ আলী মন্ডল, তারেক পরিষদের রাশিদা আহমেদ মুন, সাইফুল ইসলাম অপু, জাতীয়তাবাদী ফোরামের সাংগঠনিক সম্পাদক আবেদীন রনী, বিএনপি নেতা দেওয়ান কাওসার, হাবিবুর রহমান হাবিব, তাহের পাটোয়ারি ও এনামুল কবীর রুপো।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!