ঢাকায় শিক্ষামেলা করবে মালয়েশিয়ার ৮ বিশ্ববিদ্যালয়

মালয়েশিয়ায় পড়াশোনা করার নানা সুযোগ-সুবিধা বাংলাদেশি শিক্ষার্থীদের জানাতে ঢাকায় তিন দিনব্যাপী শিক্ষামেলা করতে যাচ্ছে দেশটির ৮ পাবলিক বিশ্ববিদ্যালয়।

রফিক আহমদ খান, মালয়েশিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Oct 2018, 08:46 AM
Updated : 2 Oct 2018, 08:46 AM

আগামী ১৯ থেকে ২১ অক্টোবর ঢাকার ফার্মগেটের ফ্লামেঙ্কো কনভেনশন সেন্টারে এ মেলায় অংশ নিতে যাওয়া ৮ বিশ্ববিদ্যালয় হলো- ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়া, ইউনিভার্সিটি টেকনোলজি মালয়েশিয়া, ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি মালয়েশিয়া, ইউনিভার্সিটি টেকিনিক্যাল মালয়েশিয়া মেলাকা, ইউনিভার্সিটি মালয়েশিয়া তেরেঙ্গানু, ইউনিভার্সিটি পেনডিডিকান সুলতান ইদ্রিস, মাল্টিমিডিয়া ইউনিভার্সিটি ও ইউনিভার্সিটি সেলানগুর।

এ উপলক্ষে সোমবার বিকেলে কুয়ালালামপুরের ইউনিভার্সিটি টেকনোলোজি মালয়েশিয়ায় বিশ্ববিদ্যালয়গুলোর পক্ষে ‘মিট দ্য প্রেস’ এর আয়োজন করে ‘অ্যাইম এডুকেশন সলিউশন’।

এতে লিখিত বক্তব্য শোনান ‘এইম এডুকেশন সলিউশনের’ পরিচালক আবুল কালাম আজাদ।

তিনি জানান, “বাংলাদেশ থেকে প্রতি বছর বহু শিক্ষার্থী উচ্চশিক্ষা নিতে বিদেশ যান। গত একযুগ ধরে বাংলাদেশি শিক্ষার্থীদের পছন্দের কয়েকটি দেশের মাঝে প্রিয় নাম মালয়েশিয়া। সঠিক তথ্য ও গাইড লাইনের অভাব এবং কিছু অসাধু অ্যাজেন্টের কারনে ভালো ফলাফল করা শিক্ষার্থীরা নাম সর্বস্ব প্রতিষ্ঠানে ভর্তির মাধ্যমে প্রতারিত হচ্ছেন। এ সমস্যা থেকে উত্তরণে মালয়েশিয়ার আটটি পাবলিক বিশ্ববিদ্যালয় ঢাকায় সরাসরি শিক্ষামেলা করতে যাচ্ছে।”

এসময় বিশ্ববিদ্যালয়গুলোর কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন- ইউনিভার্সিটি টেকনোলোজির অধ্যাপক খায়রানি বিনতি ইব্রাহিম, আন্তর্জাতিক বিভাগের অধ্যাপক আব্দুর রহমান বিন আবদুল রহিম, মালয়েশিয়া ইন্টারন্যাশনাল ইসলামি বিশ্ববিদ্যালয়ের মোহাম্মদ নিজাম বিন আবদুল আজিজ, মাল্টিমিডিয়া বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক বিভাগের অধ্যাপক সেরিথারেন সুব্রামানিয়াম, ইউনিভার্সিটি টেকনোলোজি মেলাকার মোহাম্মদ ফাহিম বিন মোহাম্মদ মোখতার ও ইউনিভার্সিটি সেলাঙ্গর আন্তর্জাতিক বিভাগের অধ্যাপক এরিক কিমাথি বনতাই।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!