মালয়েশিয়ায় প্রবাসী কল্যাণ বোর্ডের সদস্য নিবন্ধন শুরু

মালয়েশিয়ায় প্রবাসীদের জন্য ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের সদস্য নিবন্ধন শুরু হয়েছে।

রফিক আহমদ খান, মালয়েশিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Sept 2018, 12:47 PM
Updated : 25 Sept 2018, 12:47 PM

স্থানীয় সময় সোমবার বিকেলে কুয়ালালামপুরে বাংলাদেশ হাই কমিশনে এর উদ্বোধন করেন প্রবাসী কল্যাণমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি।

দূতাবাসের শ্রম কাউন্সেলর মো. সায়েদুল ইসলামের সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন রাষ্ট্রদূত মুহা. শহিদুল ইসলাম।

প্রবাসী কল্যাণমন্ত্রী বলেন, “এ সরকার প্রবাসীদের ‘সোনার ছেলে’ উপাধি দিয়েছে। ওয়েজ অর্নার্স এর আওতাধীন শ্রমিকরা নানা সুযোগ-সুবিধা পাবেন। এর অধীনে থাকা শ্রমিকরা মারা গেলে স্বজনেরা বিমানবন্দর থেকে ৩৫ হাজার টাকা ও পরবর্তিতে ৩ লাখ টাকা পাবেন। তবে লাশ দেশে আসার আগে অবশ্যই প্রবাসীকল্যাণ মন্ত্রনালয়কে জানাতে হবে।”

মন্ত্রী বলেন, “আরো বেশি জনশক্তি মালয়েশিয়ায় প্রেরণের জন্য সরকারি পর্যায়ে আলোচনা হবে। মালয়েশিয়ায় জনশক্তি রপ্তানি বন্ধের যে গুজব রয়েছে তা সম্পূর্ণ মিথ্যা। মালয়েশিয়ায় প্রবাসীদের নানা সমস্যা রয়েছে, আমরা চেষ্টা করছি সেগুলো চিহ্নিত করে আলোচনা করতে।”

এসময় আরও বক্তব্য দেন- বিএমইটি এর মহাপরিচালক সেলিম রেজা ও প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আহমেদ মুনিরুছ সালেহীন।

অনুষ্ঠানে বাংলাদেশ হাই কমিশনের কর্মকর্তা-করমচারী, মালয়েশিয়া আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতা-কর্মী ও প্রবাসীরা উপস্থিত ছিলেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!