আমিরাতে দীপুমনি: গণতন্ত্রের হাত ধরে চলছে বাংলাদেশ

গণতন্ত্র ও উন্নয়নের হাত ধরে চলেছে বলেই বাংলাদেশ এতোটা এগিয়ে গেছে বলে মন্তব্য করেছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক দীপু মনি।

জাহাঙ্গীর কবীর বাপপি, সংযুক্ত আরব আমিরাত প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Sept 2018, 03:08 PM
Updated : 23 Sept 2018, 03:08 PM

স্থানীয় সময় শনিবার রাতে আবুধাবি ইন্টারকন্টিনেন্টাল হোটেলের এক অনুষ্ঠানে তিনি বলেন, “গণতন্ত্র ও উন্নয়ন হাতে হাত ধরে চলেছে বলেই দেশ আজ এতোটা এগিয়েছে। আমরা জ্বালাও পোড়াওয়ের রাজনীতি চাই, হাওয়া ভবন চাই- না উন্নয়ন চাই, তার সিদ্ধান্ত দিতে হবে আগামী নির্বাচনে।”  

আমিরাতের জাতির জনক ও প্রয়াত প্রেসিডেন্ট শেখ যায়েদ বিন সুলতান আল নাহিয়ানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে সেখানে প্রবাসী বাংলাদেশি কমুনিটি নেতা ইফতেখার হোসেন বাবুলকে সম্প্রতি ‘সার্টিফিকেট অব এক্সিলেন্স’ সম্মাননা দেওয়া হয়। আবুধাবি পুলিশ ও আহলিয়া গ্রুপ তাকে এই সম্মাননা দেয়।

সম্মাননা পাওয়ায় বাবুলকে প্রবাসী বাঙালিরা সংবর্ধনা দিতে এক সভার আয়োজন করেন, যার প্রধান অতিথি ছিলেন দীপু মনি।

সংবর্ধনা উদযাপন কমিটির আহ্বায়ক ও যায়েদ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হাবিবুল হক খোন্দকারের সভাপতিত্বে এবং সচিব নাছির তালুকদার ও শওকত আকবরের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান ও আবুধাবি পুলিশের প্রতিনিধি লেফটেনেন্ট ইসা আল ফালাসি।

এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন আহলিয়া গ্রুপের জ্যেষ্ঠ ব্যবস্থাপক সুরাজ প্রভাকার, ওমান চট্টগ্রাম সমিতির সভাপতি ইয়াসিন চৌধুরী, তুষার পাটনি, ইসমাইল গনি চৌধুরী, ইমরাদ হোসেন ইমু, শেখ মোহাম্মদ ফরিদ সিআইপি, আইয়ুব আলী বাবুল, পেয়ার মোহাম্মদ, আবদুস সবুর, সেলিম উদ্দীন, পপি  রহমান, আশীষ বড়ুয়া এবং রায়হান জামিল।

দীপু মনি বলেন, “নিজেদের অর্থায়নে পদ্মা সেতু, মেট্রোরেলের মত মেগা প্রজেক্ট করছি আমরা, বিদ্যুৎ-স্বাস্থ্য-শিক্ষা খাতে আমাদের দৃশ্যমান সাফল্য রয়েছে। সরকারের সাফল্য আগে জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়ার কথা বলা হত, শেখ হাসিনা সেবাকে মানুষের মুঠোয় পৌঁছে দিয়েছেন। অসাধারণ গতিতে দেশ এগিয়ে যাচ্ছে। ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে তাই শেখ হাসিনাকে আগামী নির্বাচনে বিজয়ী করে উন্নয়নের অগ্রযাত্রাকে ধরে রাখতে হবে।"

তিনি প্রবাসীদের পাসপোর্ট সেবাকে আরো গতিশীল করার আশ্বাস দেন এবং দেশের অর্থনৈতিক উন্নয়নে প্রবাসীদের অবদানের কথা স্মরণ করেন।

প্রবাসীদেরকে 'দেশের চলমান প্রতিচ্ছবি' উল্লেখ করে দীপু মনি বলেন, “আপনাদেরকে দিয়েই সবাই বাংলাদেশকে চিনবে। বিদেশের মাটিতে একেকজন ইফতেখার হোসেন বাবুল হয়ে যেন আমরা দেশের ভাবমূর্তি বৃদ্ধিতে কাজ করে যাই, যিনি দীর্ঘ ৩৭ বছরের প্রবাস জীবনে কমুনিটির কল্যাণে নিরলস অবদান রেখেছেন।”

সংবর্ধনার জবাবে ইফতেখার হোসেন বাবুল বলেন, “জাতির জনকের আদর্শের সংগঠন করি। এ অর্জনের মাধ্যমে জাতির জনকের আদর্শ আবারো আন্তর্জাতিক স্বীকৃতি পেল। প্রবাসে আমরা সবাই সেবামূলক কাজ করছি, তাই এ অর্জন আমাদের সবার অর্জন।" 

এর আগে সভা শুরুর আগে বাংলাদেশ ও আমিরাতের জাতীয় সঙ্গীত পরিবেশিত হয়। এছাড়া সংযুক্ত আরব আমিরাতের বিভিন্ন প্রান্ত থেকে আসা সংগঠনের পক্ষ থেকে দীপুমনিকে পুষ্পস্তবক দিয়ে বরণ করে নেওয়া হয়। এতে ইফতেখার হোসেন বাবুলকে ক্রেস্টও উপহার দেয়া হয়।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!