প্রবাসী আ.লীগের নির্বাচনী ভূমিকা নিয়ে স্পেনে সভা

‘আগামী জাতীয় নির্বাচনে প্রবাসী আওয়ামী লীগের ভূমিকা’ শিরোনামে আলোচনা সভা করেছে স্পেন আওয়ামী লীগ।

প্রবাস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Sept 2018, 08:33 AM
Updated : 21 Sept 2018, 08:33 AM

বৃহস্পতিবার দেশটির রাজধানী মাদ্রিদে হোটেল পোর্সালের হলঘরে এটি অনুষ্ঠিত হয়।

আয়োজক সংগঠনের যুগ্ম সম্পাদক জসিম উদ্দিন ও হাসান আহমেদের সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি দুলাল সাফা।

প্রধান আলোচক ছিলেন ঢাকা মেডিকেল কলেজ ছাত্রসংসদের সাবেক ভিপি ও সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিদ্যুৎ বড়ুয়া।

তিনি বলেন, “প্রবাসীদের কল্যাণে আওয়ামী লীগ সরকার অনেক কাজ করেছে। প্রবাসীকল্যাণ ব্যাংকের মাধ্যমে বিদেশগমেচ্ছুদের জন্য সহজ কিস্তিতে ঋণ, প্রবাসীদের লাশ দেশে পাঠানো এবং বিভিন্ন দেশে নতুন দূতাবাস প্রতিষ্ঠার মাধ্যমে প্রবাসীদের নাগরিক সেবা দিচ্ছে। প্রত্যেক প্রবাসী বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।” 

প্রবাসীদের আত্মীয়-স্বজনেরা যারা দেশে থাকেন তাদেরকে আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিতে অনুপ্রাণিত করার আহ্বান জানান তিনি। প্রবাসীদের নিজ নিজ এলাকার উন্নয়ন চিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করারও অনুরোধ করেন। 

সভায় বিশেষ বক্তা ছিলেন স্পেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা রিজভী আলম।

আরও বক্তব্য দেন আয়োজক সংগঠনের সহ সভাপতি আব্দুল কাদের ঢালী, মুক্তিযোদ্ধা আব্দুর রহমান, যুগ্ম সম্পদক তাপস দেবনাথ, এস এম পাভেল, আলমগীর হোসেন, সাংগঠনিক সম্পাদক সায়েম সরকার, জাকির হোসেন, প্রচার সম্পাদক জালাল হোসেন, আইন সম্পাদক তারিক হোসেন, এছাড়া কামরুজ্জামান, লিমন বড়ুয়া, নিজাম উদ্দিন, সিরাজুদ্দীন ও যুবলীগ নেতা মো. সোহাগ।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!